পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

জেলা প্রতিনিধি
বরিশাল
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১২:৫২ পিএম
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি করেছে জেলা ও পুলিশ প্রশাসন।

শনিবার (২৫ জুন) সকাল ৮টায় বরিশাল জেলা পুলিশ লাইন্স প্রাঙ্গণ থেকে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করে রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

এসময় সেখানে উপস্থিত ছিলেন— রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহ্, বরিশাল জেলার পুলিশ সুপার মারুফ হোসেন, রেঞ্জ অফিসের পুলিশ সুপার হাবিবুর রহমান প্রামানিক, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক-বীর প্রতিক প্রমুখ।

সকাল সাড়ে ৮টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্স এর এমটি গেট থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে র‌্যালিটি পুলিশ লাইন্স সড়ক হয়ে সার্কিট হাউজ চত্বরে গিয়ে শেষ হয়।

অপরদিকে, সকাল ৯ টায় জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন— বরিশালের বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. ওয়াহেদুর রহমান, রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহ্, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক-বীর প্রতীক প্রমুখ।

বাদ্যযন্ত্রের তালে তালে র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক হয়ে বান্দরোডের শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালির শেষভাগে থাকা ট্রাকের মাধ্যমে দেশাত্মবোধক ও পদ্মা সেতু নিয়ে গান প্রচার করা হয়।

পরে সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শনের ব্যবস্থা করা হয়। যেখানে বড় পর্দায় অতিথিরা পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান লাইভ দেখানো হয়।

এদিকে, আজ সন্ধ্যায় সোয়া ৭টা থেকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আতশবাজি ও লেজার প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনী শেষে রাত ৮ টায় বঙ্গবন্ধু উদ্যান ও শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া আগামীকাল রোববার ও পরের দিন সোমবার নগরীর বিভিন্ন স্থানে ট্রাক শোর মাধ্যমে বাউল গান পরিবেশন করা হবে। সেই সঙ্গে শিল্পকলা একাডেমিতে চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, লোক সংগীত ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে জেলা প্রশাসন। সেইসাথে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

টিবি

টাইমলাইন