শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হয়েছিল সাঁতরে যাওয়া তরুণীর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১০:০৪ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হয়েছিল সাঁতরে যাওয়া তরুণীর

পদ্মা সেতুর উদ্বোধনের পর মাদারীপুরের শিবচরে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় হঠাৎ করেই মঞ্চের সামনে হাজির হয় এক তরুণী। মুহূর্তে সবার মনোযোগ চলে যায় ওই দিকে। এরপর থেকেই তার সম্পর্কে বিস্তারিত জানার কৌতুহল সবার। 

কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলা বাজার এলাকার ওই ঘাটে সমাবেশ মঞ্চ সাজানো হয়েছিল পদ্মা সেতুর আদলে। মঞ্চের সামনেই পানি আর নৌকা সাজিয়ে তৈরি করা হয়েছিল নদীর পরিবেশ। 


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রীর ভাষণ যখন শেষের দিকে, তখনই ঘটল অভাবনীয় ঘটনা। চারদিকে কড়া নিরাপত্তার মধ্যেই মঞ্চের সামনের সেই পানিতে নেমে সাঁতরাতে দেখা গেল এক তরুণীকে। লাল-কালো কামিজ আর কমলা সালোয়ার পরিহিত ওই তরুণী বাধাহীনভাবেই সাঁতরে চলে যান মঞ্চের সামনে। টেলিভিশন ক্যামেরাও ঘুরে যায় তার দিকে।

দূর থেকে দেখা যায়, হাঁটু পানিতে দাঁড়িয়ে হাত নেড়ে আর ওড়নাকে আঁচলের মতো করে সামনে পেতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছিলেন ওই তরুণী। মঞ্চে উপস্থিত আওয়ামী লীগ নেতাদের একজন হাত নেড়ে তাকে ফিরে যেত বলছিলেন।

পরে প্রধানমন্ত্রীও হাত নেড়ে তাকে ফিরে যাওয়ার ইঙ্গিত দেন। মেয়েটির সঙ্গে তাকে কথাও বলতে দেখা যায়।

প্রধানমন্ত্রীর সাথে কথা শেষ করে ঘুরে দাঁড়িয়ে হাততালি দিয়ে খুব খুশিতে হাসতে শুরু করেন ওই তরুণী। তারপর তিনি সাঁতরে অন্য পাড়ে গেলে নারী পুলিশের দুই সদস্য তাকে ধরে উঠতে সাহায্য করেন। ভেজা শরীরে তাকে বেশ ক্লান্ত দেখাচ্ছিল এ সময়।

সমাবেশ মঞ্চে প্রধানমন্ত্রীর পাশে থাকা আওয়ামী লীগ নেতাদের মধ্যে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপও ছিলেন। ওই ঘটনার বিষয়ে জানতে চাইলে পরে তিনি বলেন, মেয়েটি বলতেছিল, ‘আমার কিছু নাই, আমার কিছু নাই, আমারে কিছু একটা করে দেন।’ মাননীয় প্রধানমন্ত্রী তাকে বলেন, ‘আমি দেখব, তুমি এখন ওখানে যাও। আমি তোমাকে দেখতে বলব। পানি থেকে আগে ওই দিকে যাও’।

গোলাপ বলেন, আমি তখন মেয়েটিকে বললাম, তোমাকে দেখবেন, তুমি পুলিশের কাছে যাও। মাননীয় প্রধানমন্ত্রী বলার পর মেয়েটি কিনারের দিকে যাওয়া শুরু করে।

ওই তরুণীর পরিচয় প্রসঙ্গে গোলাপ বলেন, এখনও পরিচয় পাওয়া যায়নি, মেয়েটিকে দেখে মনে হয়েছে, কিছুটা মানসিক ভারসাম্যহীন। আমরা পরিচয় জানার চেষ্টা করছি।

মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলও ওই তরুণীর পরিচয় জানাতে পারেননি। তিনি বলেছেন, ওই ঘটনার পর মেয়েটি তার বাসায় চলে গেছেন। এত নিরাপত্তার মধ্যে কীভাবে তিনি প্রধানমন্ত্রীর মঞ্চের সামনে যেতে পারলেন সে প্রশ্নের উত্তরও মেলেনি পুলিশ সুপারের কাছে।

 তিনি বলেন, প্রধানমন্ত্রী অনেক মানবিক। তার সাথে কথা বলে তিনি আরেকবার মানবিকতার পরিচয় দিয়েছেন।

একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর