শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

শত কোটি টাকা ছাড়াল পদ্মা সেতুতে টোল আদায়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ আগস্ট ২০২২, ১২:৪৪ পিএম

শেয়ার করুন:

শত কোটি টাকা ছাড়াল পদ্মা সেতুতে টোল আদায়
ফাইল ছবি

পদ্মা সেতু খুলে দেওয়ার ৪১ দিনে ১০১ কোটি টাকার বেশি টোল আদায় হয়েছে। এই সময়ে দুই প্রান্তের টোল প্লাজায় (মাওয়া ও জাজিরা) টোল দিয়ে প্রায় আট লাখ যানবাহন পারাপার হয়েছে।

রোববার (৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের।


বিজ্ঞাপন


নির্বাহী প্রকৌশলী জানান, গত ৪১ দিনে পদ্মা সেতু দিয়ে গড়ে প্রতিদিন প্রায় ২০ হাজার করে যানবাহন পার হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে জানা যায়, গত শুক্রবার (৫ আগস্ট) পর্যন্ত পদ্মা সেতুতে মোট টোল আদায় হয় ৯৯ কোটি সাত লাখ ৮৩ হাজার ৪০০ টাকা এবং যানবাহন পার হয় সাত লাখ ৪৫ হাজার ৩৪৯টি। 

আরও পড়ুন: পদ্মা সেতু ঘিরে পর্যটনে অপার সম্ভাবনা

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে দায়িত্বে থাকা নির্বাহী প্রকোশলী জানান, শনিবার পর্যন্ত দুই টোল প্লাজা থেকে মোট ১০১ কোটি নয় লাখ ১৪ হাজার ৪০০ টাকা টোল আদায় হয়েছে। এই সময়ে যানবাহন পারাপার হয়েছে সাত লাখ ৯৭ হাজার ৮১৫টি।


বিজ্ঞাপন


গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন সকাল ৬টা থেকে যানবাহন চলাচল শুরু হয়। পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয় দুই কোটি নয় লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

আরও পড়ুন: পোশাক রফতানির নতুন দুয়ার খুলল পদ্মা সেতু

পদ্মা সেতু খুলে দেওয়ার প্রথম দিনে নানা বিশৃঙ্খলার কারণে মোটরসাইকেল চলাচল অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়। মোটরসাইকেল চলাচলের অনুমতি আবার আসতে পারে বলে জানা গেছে।  

টিএ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর