বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩, ঢাকা

রেকর্ড ভাঙল পদ্মা সেতু, একদিনে টোল আদায় ছাড়িয়েছে ৪ কোটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জুলাই ২০২২, ১২:৪২ পিএম

শেয়ার করুন:

রেকর্ড ভাঙল পদ্মা সেতু, একদিনে টোল আদায় ছাড়িয়েছে ৪ কোটি

গত ২৫ জুন উদ্বোধন হওয়ার পর থেকে পদ্মা সেতু থেকে এ পর্যন্ত একদিনে যে পরিমাণ টোল আদায় হয়েছে ঈদের আগেরদিন পর্যন্ত তা রেকর্ড ভেঙেছে। শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা।
 
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন জানিয়েছেন, ২৪ ঘণ্টায় সেতুর দুই প্রান্তে (মাওয়া ও জাজিরা) টোল দিয়ে ৩১ হাজার ৭২৩টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে মোট চার কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা। এটাই পদ্মা সেতুর সর্বোচ্চ টোল আদায়।

এই কর্মকর্তা আরও জানান, ঈদের আগের দিন সেতুতে গাড়ির চাপ কম। যান চলাচল স্বাভাবিক রয়েছে। সেতুতে ছয়টি লেন দিয়ে যানবাহন টোল দিয়ে পার হচ্ছে।


বিজ্ঞাপন


বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ কিছুটা বাড়তে পারে বলে ধারণা নির্বাহী প্রকৌশলীর।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরদিন থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া স্বপ্নের এই সেতু। এরপর থেকে প্রতিদিন কোটি টাকার বেশি টোল আদায় হয়ে আসছে সেতু দিয়ে। তিনকোটির বেশি টাকা আদায় হয়েছে একদিনে। তবে ঈদে ঘরমুখো মানুষের বেশি চাপ শুক্রবার থাকায় টোল আদায় চার কোটি পার হয়েছে বলে মনে করা হচ্ছে।

এদিকে পদ্মা সেতু ও ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে শনিবার গত দুইদিনের মতো চাপ নেই বলে জানা গেছে। শুক্রবার ভাঙ্গা পার হওয়ার পর বরিশালগামী যাত্রীদের দীর্ঘসময় যানজটে আটকে পড়ে থাকতে হয়েছে।

পদ্মা সেতুর উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন জানান, সকাল থেকে এই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সড়কে যেন কোনোরকম বিশৃঙ্খলা না ঘটে, সেজন্য দিনরাত কাজ করে যাচ্ছে পুলিশ।


বিজ্ঞাপন


বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর