৪২টি স্তম্ভ বাংলাদেশের অনমনীয়তার প্রতীক: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১১:২৬ এএম
৪২টি স্তম্ভ বাংলাদেশের অনমনীয়তার প্রতীক: প্রধানমন্ত্রী

প্রমত্তা পদ্মার বুকে গড়ে ওঠার স্বপ্নের সেতুর ৪২ স্তম্ভকে বাংলাদেশের অনমনীয়তার প্রতীক বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার পদ্মা সেতুর উদ্ভোধনী ভাষণে এ কথা বলেন তিনি।  

প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা এই দেশের স্বাধীনতা এনেছেন। আমরা আমাদের দায়িত্ব নিতে চাই। বিশ্বব্যাংখ অর্থায়ন থেকে সরে গেলে আমি ঘোষণা দিয়েছিলাম, নিজেদের টাকায় হবে পদ্মা সেতু। ইনশা আল্লাহ সেটি সম্পন্ন হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে আমরা উন্নত বাংলাদেশ গড়ে তুলবো। জাতির পিতার স্বপ্ন পূরণ করব।

বঙ্গবন্ধুকন্যা বলেন, আমি ধন্যবাদ জানাই পদ্মা সেতুর দুই পাড়ের মানুষের প্রতি। যারা এখানে বসবাস করত। তারা নির্দ্বিধায় তাদের জমি হস্তান্তর করেন। তাদেরকে, তাদের পরিবারের আমরা পুনর্বাসন করেছি। কিন্তু তারা নিজের জায়গা ছেড়ে চলে যায়। তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। তাদের ত্যাগ ও সহযোগিতার না হলে এই সেতু নির্মাণ করা কঠিন হতো।

শনিবার সকালে পদ্মা পাড়ে সেতু উদ্ভোধন অনুষ্ঠানে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান উপলক্ষে আগে থেকেই যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে প্রশাসন।

সেতুটির জমকালো উদ্বোধন উপলক্ষে সারা দেশে উৎসবের আমেজ বিরাজ করছে। বিশেষ করে সেতুটি দিয়ে যোগাযোগের সুবিধা পাওয়া দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর মানুষের মধ্যে বেশি উচ্ছ্বাস দেখা দিয়েছে। সেজন্য সেতু উদ্বোধনের দিন দুপুরের দিকের সমাবেশে যোগ দিতে ভোর থেকেই হাজারো মানুষ ভিড় করছেন সমাবেশ এলাকায়। মিছিল নিয়ে দলে দলে মানুষ যোগ দিয়েছেন সমাবেশস্থলে। নানা বয়সী মানুষের পদচারণায় মুখর হয়ে উঠেছে পদ্মার পাড়। পরিবারসহ এসেছেন অনেকে। সব বয়সী মানুষের উপস্থিতি ছিল সেখানে। 

একে

টাইমলাইন