পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বাগেরহাটে নানা আয়োজন

জেলা প্রতিনিধি
বাগেরহাট
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০১:২৮ পিএম
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বাগেরহাটে নানা আয়োজন

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধনের দিনটি উদযাপন করেছে বাগেরহাটবাসী। এই সেতুই পাল্টে দিবে বাগেরহাটের অর্থনীতি, যোগাযোগ ব্যবস্থাসহ জেলার মানুষের জীবন মান। একারণে স্মরনীয় এই দিনটিকে বরণ করে নিতে কমতি ছিল না কোন কিছুর। 

শনিবার (২৫ জুন) সকালে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বাগেরহাট শহীদ মিনার চত্তর থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। পদ্মাসেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও পোস্টার নিয়ে র‌্যালিতে হাজার হাজার  মানুষ অংশ নেন। শহরের বিভিন্ন সড়ক ঘুরে র‌্যালিটি জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়। সেখানে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে সাতদিন ব্যাপি লোকজ আনন্দ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
BAGERHATপরে স্বাধীনতা উদ্যানে সাধারণ মানুষের জন্য বড় পর্দায় পদ্মাসেতুর উদ্বোধনী অণুষ্ঠান সম্প্রচার করা হয়। এসব অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বিভিন্ন সরকারি বেসরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারীসহ কয়েক হাজার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
BAGERHATঅন্যদিকে পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট জেলা আওয়ামী লীগের নেতৃত্বে জেলার অর্ধলক্ষাধিক মানুষ অংশগ্রহণ করেছেন। এছাড়া বাগেরহাট শহরের বিভিন্ন সড়কে সুসজ্জিত পিকআপে বাউল শিল্পিদের দিয়ে পদ্মাসেতুর গান প্রচার করা হচ্ছে। দুপুরে বাগেরহাট জেলা হাসপাতাল, জেলা কারাগার ও শিশু সদনে উন্নত খাবার পরিবেশন করার কথা রয়েছে। বাদ আসর বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিলেরও আয়োজন রয়েছে। স্বাধীনতা উদ্যানে সপ্তাহব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৩০ জুন বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে অ্যাক্রোবেটিক শো’র মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সব আয়োজন শেষ হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

প্রতিনিধি/এএ

টাইমলাইন