বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ববিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৪:২৫ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ববিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

স্বপ্নের পদ্মা সেতু এখন রূপ নিয়েছে বাস্তবে। পদ্মা সেতুর শুভ উদ্বোধনের ঐতিহাসিক মূহুর্তে বর্ণাঢ্য এক আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি)।

শনিবার (২৫ জুন) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে অনুষ্ঠিত শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, বিভাগীয় প্রধানগণ, প্রভোস্টগণ, প্রক্টর, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবদ, অফিসার্স এসোসিয়শনের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাপনী সভার বক্তব্য উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, পদ্মা সেতু আজ আর কোনো স্বপ্ন নয় বরং তা আজ কোটি বাঙালীর স্বপ্ন পূরণের হাতিয়ার। আর এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ, সাহসী ও যোগ্য নেতৃত্বের কারণে। বহুল কাঙ্খিত এ সেতুর কারণে দক্ষিণাঞ্চলের কোটি মানুষ দেশের সকল প্রান্তের সঙ্গে সরাসরি যুক্ত হবে। যার ফলে এ অঞ্চলের মানুষদের জীবনযাত্রা ও জীবনমানে ইতিবাচক প্রভাব পড়ব। পদ্মা সেতুর প্রভাবে দক্ষিণাঞ্চলের সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং সামগ্রিক শিক্ষা ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে। আগামীতে দক্ষিণাঞ্চল হবে অন্যতম বাণিজ্যিক ও শিল্পনগরী। 

সকল বাধা বিপত্তি অতিক্রম করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তিনি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর