সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

যানজট নেই, পদ্মা সেতুতে সেলফি তোলার হিড়িক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০২২, ১২:৫৭ পিএম

শেয়ার করুন:

যানজট নেই, পদ্মা সেতুতে সেলফি তোলার হিড়িক

সব প্রতীক্ষার অবসান ঘুচিয়ে রোববার (২৬ জুন) ভোরে পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ভোর থেকেই সেতুর দুই প্রান্তে গাড়ির দীর্ঘ সারি দেখা যায়। এতে টোল প্লাজাগুলোতে দেখা দেয় ব্যাপক চাপ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দুই প্রান্তের টোল প্লাজা ফাঁকা হয়ে হয়ে গেছে। বর্তমানে যানজট দূরে হয়ে স্বাভাবিকভাবে চলাচল করছে যানবাহন।

তবে, দক্ষিণাঞ্চলের এক-তৃতীয়াংশ জেলার (২১ জেলা) সঙ্গে যোগাযোগের এ সেতুর উদ্বোধনের পর প্রথম দিনেই নিষেধাজ্ঞা সত্বেও বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল থামিয়ে মোবাইল ক্যামেরায় সেলফি তোলার হিড়িক পড়েছে।


বিজ্ঞাপন


সেতু কর্তৃপক্ষের বিজ্ঞপ্তিতে বলা হয়, পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা, পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটা সম্পূর্ণ নিষেধ।

setu

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করে টোল দিয়ে প্রথম পদ্মা সেতু পার হন। সেতুতে টোলের হার ইতোমধ্যে নির্ধারিত হয়েছে।

ছোট বাসে ১৪০০ টাকা, মাঝারি বাসে ২০০০ টাকা এবং বড় বাসে ২৪০০ টাকা টোল দিতে হবে। ছোট ট্রাকের টোল ১৬০০ টাকা, মাঝারি ট্রাকে ২১০০-২৮০০ টাকা, বড় ট্রাকে ৫৫০০ টাকা। পিকআপের টোল ১২০০ টাকা।


বিজ্ঞাপন


কার ও জিপের টোল দিতে হচ্ছে ৭৫০ টাকা, মাইক্রোবাসে ১৩০০ টাকা। মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পার হতে টোল দিতে হচ্ছে ১০০ টাকা।

পদ্মা সেতু হয়ে যাতায়াতকারী বেশিরভাগ পরিবহনের বাস ছেড়ে যাচ্ছে ঢাকার সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর