শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

গুগল ম্যাপে পদ্মা সেতু

আসাদুজ্জামান লিমন
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১১:২৬ এএম

শেয়ার করুন:

গুগল ম্যাপে পদ্মা সেতু

বাংলাদেশের গর্ব ও স্বপ্নের পদ্মা সেতু ঠাঁই পেয়েছে গুগল ম্যাপে। ম্যাপে পদ্মা সেতু (padma bridge) লিখে সার্চ দিলেই লোকেশন দেখাচ্ছে। পদ্মার বুক চিড়ে স্বমহিমায় দাঁড়িয়ে থাকে সেতু গুগল ম্যাপেও বিশেষ গুরুত্ব পেয়েছে। 

গুগল ম্যাপে পদ্মা সেতুর লোকেশন, ছবি, সংবাদ, ভিডিও ও অন্যান্য তথ্য প্রদর্শিত হচ্ছে। পাশাপাশি স্যাটেলাইট ভিউতেও দেখা যাচ্ছে এই সেতু।


বিজ্ঞাপন


গুগল ম্যাপসে পদ্মা সেতু যুক্ত করার প্রক্রিয়ায় জড়িত ছিলেন ভলান্টিয়ার কমিউনিটি বাংলাদেশের লোকাল গাইডরা। তারা গত বছরের জুলাইয়ে গুগল ম্যাপসে পদ্মা সেতু সংযুক্তের কাজ শুরু করেন।

map

গুগল ম্যাপসে পদ্মা সেতু সংশ্লিষ্ট নানা তথ্য রয়েছে। এর মধ্যে রয়েছে পদ্মা সেতু নির্মিত ওয়েবসাইটও (http://www.padmabridge.gov.bd/) । 

ম্যাপ থেকে পাওয়া যাবে সেতুতে যাওয়ার দিক-নির্দেশনাও। ম্যাপ থেকে জানা যাবে, সেতুর দুই পাশের টোল প্লাজায় যানজটের অবস্থা, সেতুতে গাড়ি চাপ কেমন ইত্যাদি তথ্য। এছাড়াও গুগলের মাধ্যমে পদ্মা সেতুতে যাওয়ার সব কয়টি রুট ম্যাপও জানা যাবে। 


বিজ্ঞাপন


পদ্মা সেতু নিয়ে রিভিউও দিয়েছেন অনেকেই। ম্যাপে ৩৪১৫টি রিভিউ দেওয়া আছে। 

পদ্মা সেতু একটি বহুমুখী সড়ক ও রেল সেতু। এর মাধ্যমে মুন্সীগঞ্জের লৌহজংয়ের সঙ্গে শরীয়তপুর ও মাদারীপুর জেলা যুক্ত হয়েছে। মূল সেতুর আয়তন ৬.১৫ কিলোমিটার। ইস্পাত ও কংক্রিটের কাঠামোতে সেতুটি তৈরি হয়েছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর