শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রংপুরেও উচ্ছ্বাস, নানা আয়োজন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০২:১৯ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রংপুরেও উচ্ছ্বাস, নানা আয়োজন

পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশ আরও একবার নিজেদের সক্ষমতা ও আত্মমর্যাদার পরিচয় দিয়েছে। সেই আত্মমর্যাদার পরিচয়ের দিনে উত্তরাঞ্চলের মানুষের মাঝেও দেখা গেছে আনন্দ উচ্ছ্বাস। 

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রংপুরে অনুষ্ঠিত হয়েছে র‌্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শনিবার (২৫ জুন) সকাল ৯টায় নগরীর টাউনহল মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। 


বিজ্ঞাপন


র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জিলা স্কুল মাঠে গিয়ে শেষ হয়। এসময় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, বিভিন্ন সরকারী বেসরকারী দফতরের কর্মকর্তাবৃন্দ অংশ নেন। জিলা স্কুল মাঠে বড় স্ক্রিনে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধনের পরপরই রংপুরে বেলুন ওড়ানো ও কবুতর অবমুক্ত করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার আব্দুল ওহাব ভুইয়া, ডিআইজি দেবদাস ভট্রাচার্য, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা আওয়ামীলীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামীলীগ সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটুসহ অন্যান্য নেতৃবৃন্দ। পরে পদ্মা সেতু নিয়ে রচিত গান ও নৃত্যে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও সন্ধ্যায় রয়েছে জিলা স্কুল মাঠে বর্ণিল আতশবাজি। 

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, ‘আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী। এ উপলক্ষে রংপুরে বর্ণাঢ্য র‌্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সন্ধ্যায় বর্ণিল আতশবাজির আয়োজন থাকবে জেলা প্রশাসকের কার্যালয়ে। এছাড়াও পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।’ 

মহানগর আওয়ামীলীগ সভাপতি সাফিউর রহমান সফি ঢাকা মেইলকে বলেন, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মধ্যদিয়ে শুধু দক্ষিণাঞ্চলের মানুষের নয় গোটা দেশের জন্য একটি গর্বের বিষয়। এটির মধ্য দিয়ে ১৯৭১ সালের পর আরও একবার নিজেদের সক্ষমতা ও আত্মমর্যাদার পরিচয় দিলেন। বরাবরই যার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর