শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

তাদের শরবতে স্বস্তি মিলে জনসভায় আসা নেতাকর্মীদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৩:৩৮ পিএম

শেয়ার করুন:

তাদের শরবতে স্বস্তি মিলে জনসভায় আসা নেতাকর্মীদের

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শনিবার (২৫ জুন) মাদারীপুরের শিবচরে জনসভার আয়োজন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সেখানে জড়ো হন দক্ষিণাঞ্চলের লাখ লাখ নেতাকর্মী। কখনও বৃষ্টি কখনও প্রখর রোদে তাদের অবস্থা যখন নাকাল তখন কিছুটা স্বস্তি এনে দিচ্ছে রাস্তার পাশে বিক্রি করা শরবত। এই জনসভাকে কেন্দ্র করে এদিন শরবত বিক্রির হিড়িক লাগে।

সরেজমিনে দেখা গেছে, সমাবেশস্থলের বাইরে সড়কের পাশে পানি, শরবত ও আখের রস বিক্রি করছেন বিক্রেতারা। প্রতিটি দোকান ঘিরেই ক্রেতাদের ভিড়। গলা ভেজাতে এক গ্লাস শরবতের জন্য সিরিয়াল দিতে হচ্ছে। অনেকেই আবার না পেয়ে ফিরে গেছেন। সমাবেশস্থলের বাইরে রাস্তার পাশে অসংখ্য পানি বিক্রির দোকান, লেবুর শরবত, আখের রসসহ নানা পানীয় বিক্রির দোকান দেখা গেছে। লোকজনের চাপ বেশি থাকায় পানির চাহিদা বেশি রয়েছে।


বিজ্ঞাপন


মাওয়া প্রান্তে কথা হয় আখের এক রস বিক্রেতার সাথে। এসময় তিনি বলেন, আখ থেকে রস বের করতে কিছুটা সময় লাগছে। তাই কিছুটা জটলা তৈরি হয়েছে। সকাল থেকে ৮/১০ হাজার টাকার রস বিক্রি করেছেন বলেও জানান তিনি।

sorbot2

রশিদ নামে একজনকে লেবুর শরবত বিক্রি করতে দেখা যায়। তিনি বলেন, ইতোমধ্যে বরফ শেষ হয়ে গেছে। এখন বরফ ছাড়াই বিক্রি করছেন। প্রচণ্ড গরমে ক্লান্ত মানুষেরা আখের রস থেকে শুরু করে নানা রকম শরবত খাচ্ছেন বলেও জানান তিনি।

সমাবেশে যোগ দিতে আসা ইলিয়াস হোসাইন জানান, রাস্তায় প্রচুর যানজট। ভোগান্তি মাথায় নিয়েই এতদূর আসা। পাঁচ কিলোমিটার হেঁটে এসেছেন। গলা শুকিয়ে অবস্থা শেষ। কিছুটা স্বস্তি নিতেই শরতে গলা ভেজাচ্ছেন।


বিজ্ঞাপন


রস বিক্রেতা মো. কালাম বলেন, 'আজ প্রচুর চাপ, প্রতি গ্লাস ২০ টাকা করে বিক্রি হচ্ছে। দ্রুত শেষ হয়ে যাচ্ছে আখ। গরমের কারণে চাহিদা বেশি রয়েছে।'

ডিএইচডি/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর