রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতু নির্মাণে সংশ্লিষ্টদের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ জুন ২০২২, ০১:৩৭ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতু নির্মাণে সংশ্লিষ্টদের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবার সঙ্গে গ্রুপ ছবি তুলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া পদ্মা সেতু এলাকায় একটি জাদুঘর নির্মাণের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে সেতু নির্মাণে ব্যবহার করা যন্ত্রপাতি রাখা হবে এবং নির্মাণে সংশ্লিষ্টদের সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি রাখা হবে।

মঙ্গলবার (১৪ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম এ তথ্য জানান।


বিজ্ঞাপন


গণভবন থেকে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে আয়োজিত বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন সরকারপ্রধান।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরেন পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতুর নির্মাণ কাজে ব্যবহৃত যন্ত্র যন্ত্রাংশ দিয়ে ফরিদপুরের ভাঙ্গা অংশে একটি জাদুঘর করার নির্দেশ দিয়েছেন। সেখানে এসব সংরক্ষণ করা হবে। এছাড়া পদ্মা সেতুতে নিয়োজিত শ্রমিক থেকে মন্ত্রী পর্যন্ত সকলের নামও সেখানে সংরক্ষণ করা হবে। 

শামসুল আলম বলেন, একনেকের বৈঠকে আগামীতে হাওর অঞ্চলের সব সড়কে এলিভেটেড বা উড়াল সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। পানিপ্রবাহ ঠিক রাখতে হাওরের সড়কে ছোট কালভার্ট নির্মাণ না করে বড় ব্রিজ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়াও ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় বিদ্যুতের লাইন মাটির নিচে যাওয়ার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।


বিজ্ঞাপন


প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের প্রতিটি উপজেলায় কমপক্ষে একটি করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপনে গুরুত্ব দিয়েছে সরকার। ৫৫০টি উপজেলায় স্টেশন স্থাপনের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু জমি অধিগ্রহণ জটিলতায় কাজ এগিয়ে নিতে বিলম্ব হচ্ছে।

একনেক সভায় ১০ হাজার ৮৫৫ কোটি ৬০ লাখ ব্যয়ে ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

ডব্লিউএইচ/এএস/এমআর 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর