বিদ্যুৎ বিভ্রাট, জাজিরা প্রান্তে ৮ মিনিট বন্ধ ছিল টোল আদায়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০৯:১৭ পিএম
বিদ্যুৎ বিভ্রাট, জাজিরা প্রান্তে ৮ মিনিট বন্ধ ছিল টোল আদায়

হঠাৎ বিদ্যুৎ বিভ্রাটের ফলে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে আট মিনিট টোল আদায় বন্ধ ছিল। রোববার সন্ধ্যা ৭টা ১ মিনিটে হঠাৎ করে টোলপ্লাজার বিদ্যুৎ চলে যায়। ফলে বন্ধ হয়ে যায় টোল প্লাজা ও সেখানকার বৈদ্যুতিক বাতি। 

৮ মিনিট পর সন্ধ্যা ৭টা ৯ মিনিটে বিদ্যুৎ ফিরে এলে টোল আদায় ফের শুরু হয়।

রোববার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা প্রান্তের টোলপ্লাজায় দায়িত্বে থাকা সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হোসেন।

তিনি বলেন, ‘সকাল থেকে নিয়মতান্ত্রিকভাবে যানবাহনের টোল আদায় করা হচ্ছিল। সন্ধ্যা ৭টা ১ মিনিটের দিকে টেকনিক্যাল সমস্যার কারণে বিদ্যুৎ চলে যায়। পরবর্তী সময়ে জেনারেটর সচল করে টোলপ্লাজার বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়। এর পর পরই বিদ্যুৎ চলে আসে। এ সময় প্রায় ৮ মিনিট টোল আদায় বন্ধ থাকে।’

ওই সময় টোলপ্লাজার ছয়টি কাউন্টারের সামনে হাজার হাজার মোটরসাইকেল এবং যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে। কিছুক্ষণ পরই বিদ্যুৎ ফিরে এলে টোল আদায় শুরু হয়।

টোল আদায় কর্তৃপক্ষ জানায়, রোববার সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত পদ্মা সেতুর জাজিরা প্রান্ত দিয়ে ৬ হাজার ৭৬২টি ও মাওয়া প্রান্ত দিয়ে ৮ হাজার ৪৩৮টি যানবাহন পারাপার হয়েছে। দুই প্রান্ত থেকে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা টোল আদায় করা হয়েছে।

এর মধ্যে জাজিরা প্রান্তে ৩৫ লাখ ২৯ হাজার ৫০০ ও মাওয়া প্রান্ত থেকে আদায় হয়েছে ৪৬ লাখ ৮৯ হাজার ৫৫০ টাকা।

একেবি

টাইমলাইন