দেশবাসীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন: কৃতজ্ঞতা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১১:১৭ এএম
দেশবাসীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন: কৃতজ্ঞতা প্রকাশ

পদ্মা সেতু নির্মাণ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শনিবার (২৫ জুন) বেলা ১১টার দিকে পদ্মা সেতু উদ্বোধনের আগে সুধী সমাবেশে বক্তব্যকালে তিনি এই কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শেখ হাসিনা বলেন, আমার ছোট বোন শেখ রেহানা, আমার ছেলে সজীব ওয়াজেদ জয়, আমার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, রেহানার ছেলে রেদওয়ান সিদ্দিকী, আমার উপদেষ্টা পদ্মা সেতু নির্মাণের ক্ষেত্রে বিশেষভাবে দায়িত্ব দিয়েছিলাম ড. মশিউর রহমান, সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, সাবেক যোগাযোগ সচিব মোশাররফ হোসেনসহ যারা এর সঙ্গে জড়িত ছিল তাদেরও বড় মিথ্যা অপবাদ দেওয়া হয়। তাদের পরিবার যে যন্ত্রনা সহ্য করেছে আমি তাদের প্রতি সহমর্মিতা জানাই।

প্রধানমন্ত্রী বলেন, শত প্রতিকূল অবস্থার মধ্যেই এই সেতু নির্মাণের সঙ্গে যারা জড়িত ছিলেন সকল প্রকৌশলী, সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী, দেশি-বিদেশি বিশেষজ্ঞ, পরামর্শক, ঠিকাদার এবং প্রকৌশলী প্রযুক্তিবিদের, শ্রমিক, নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বাহিনী, সেনাবাহিনী এবং পুলিশ বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। কৃতজ্ঞতা জানাই দেশবাসীর প্রতি। যারা সেদিন আমাকে শক্তি জুগিয়েছিল, সাহস যুগিয়েছিলেন, পাশে দাঁড়িয়েছিল। যাদের জমির ওপর পদ্মা সেতু মাথা তুলেছে তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান সরকারপ্রধান।

বঙ্গবন্ধুকন্যা বলেন, আমি ধন্যবাদ জানাই পদ্মা সেতুর দুই পাড়ের মানুষের প্রতি। যারা এখানে বসবাস করত। তারা নির্দ্বিধায় তাদের জমি হস্তান্তর করেন। তাদেরকে, তাদের পরিবারের আমরা পুনর্বাসন করেছি। কিন্তু তারা নিজের জায়গা ছেড়ে চলে যায়। তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। তাদের ত্যাগ ও সহযোগিতার না হলে এই সেতু নির্মাণ করা কঠিন হতো।

কারই/এমআর

টাইমলাইন