শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

পদ্মা সেতু জাতিকে ঐক্যবদ্ধ করেছে: তাপস

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০২:১৬ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতু জাতিকে ঐক্যবদ্ধ করেছে: তাপস
ছবি: সংগৃহীত

পদ্মা সেতু পুরো জাতিকে ঐক্যবদ্ধ করেছে বলে উল্লেখ করেছেন দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে আয়োজিত সুধী সমাবেশস্থলে উপস্থিত গণমাধ্যমের কর্মীদের তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেন, এটি যে আমাদের উৎসব, আনন্দ এবং গর্বের বিষয়, আজ তা পুরো জাতির মধ্যে প্রকাশ পাচ্ছে। ১৯৭১ সালের ৭ই মার্চে বঙ্গবন্ধু যেভাবে বলেছিলেন, এ জাতিকে দাবায়ে রাখতে পারবা না, তার একটা নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন করে।

মেয়র তাপস বলেন, পদ্মা সেতু দিয়ে আসা মানুষ, বাস ও ট্রাকগুলো দক্ষিণ সিটি করপোরেশনের মধ্য দিয়ে প্রবেশ করবে। দক্ষিণ সিটির পক্ষ থেকে সবাইকে স্বাগতম। আন্তঃজেলা বাসগুলোর জন্য আমরা ৪টি টার্মিনাল করছি। যেন বাস ট্রাকগুলো সরাসরি ঢাকার ভেতর দিয়ে গাজীপুর বা উওরে না যায়। তারা যেন টার্মিনালে থামাতে পারে, এরপর যাত্রীরা ঢাকার ভেতর অন্য বাহন নিয়ে গন্তব্যে যায়, আমরা সেটা বিবেচনা করছি।

এর আগে সমাবেশ স্থলে যোগ দিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, পদ্মা সেতু সততা ও আত্মবিশ্বাসের প্রতীক। আমাদের যদিও বিশ্বাস ছিল, কিন্তু অনেকে অবিশ্বাস করেছে পদ্মা সেতু হবে না, এটা প্রধানমন্ত্রীর চাতুরতা মাত্র। কিন্তু প্রধানমন্ত্রী তা প্রমাণ করলেন।

মেয়র আতিক বলেন, পদ্মা সেতু বঙ্গবন্ধুর সেই ভাষণের মতো যে ৭ কোটি বাঙালিকে দাবিয়ে রাখা যাবে না। তেমনি এই পদ্মা সেতু সারা বিশ্বের মানচিত্রে দেখিয়ে দিয়েছে যে বাংলাদেশকে আর কেউ দাবিয়ে রাখতে পারবে না। তার প্রতীক এই পদ্মা সেতু।


বিজ্ঞাপন


ডিএইচডি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর