‘পদ্মা সেতু’ নিয়ে দুটি গান

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জুন ২০২২, ০৮:০৩ পিএম
‘পদ্মা সেতু’ নিয়ে দুটি গান

‘পদ্মা সেতু’ এখন আর স্বপ্ন নয়। উত্তাল পদ্মার বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে নিজের অস্তিত্ব জানান দিচ্ছে সে। এমন দৃশ্য এদেশের মানুষকে আপ্লূত করে তুলেছে। ২৫ জুন বহুল প্রতীক্ষিত এই সেতুর উদ্বোধন হতে যাচ্ছে। এ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতার ‘পদ্মা সেতু’ নিয়ে আলাদাভাবে দুটি গান তৈরি করেছে।

বিটিভির তৈরি গানের শিরোনাম ‘পদ্মা সেতু’। গানটির কথা লিখেছেন মোকাম আলী খান। সুর ও সংগীত পরিচালনা করেছেন মিল্টন খন্দকার। গানটিতে সম্মিলিতভাবে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর, কিশোর, কোনাল, রাজীব, সাব্বির জামান ও ঝিলিক।

Padm bridge

১১ জুন পদ্মা সেতু এলাকায় গানটির দৃশ্যধারণ করা হবে। গানটির ভিডিও নির্দেশনা দেবেন বিটিভির প্রযোজক মাহবুবা ফেরদৌস।

অন্যদিকে ‘পদ্মা সেতু’ নিয়ে বাংলাদেশ বেতার তৈরি করেছে ‘পদ্মা সেতুর গান’। এই গানটির কথা লিখেছেন শফিকুল ইসলাম বাহার। সুর ও সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা। গানটিতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন জানিতা আহমেদ ঝিলিক ও রাশেদ।

padma bridge

‘পদ্মাসেতু’ নিয়ে তৈরি দুটি গানের সঙ্গেই যুক্ত হতে পেরে ঝিলিক বেশ উচ্ছ্বসিত। ঢাকা মেইলকে তিনি বলেন, “আমাদের সবার স্বপ্নের সেতুর নাম ‘পদ্মা সেতু’। এই সেতু নিয়ে তৈরি দুই গানেই আমি কণ্ঠ দিয়েছি। এটা আমার জন্য ভীষণ ভালো লাগার একটি ব্যাপার। গতকাল বেতারের গানটিতে কণ্ঠ দিলাম। শিগগিরই প্রচার করা হবে গানটি।”

বিটিভির গানটি মিউজিক ভিডিওর কাজ শেষ হওয়া মাত্রই প্রচার করা হবে বলে জানান সেরাকণ্ঠখ্যাত এই গায়িকা।

আরআর

টাইমলাইন