শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

নিষেধাজ্ঞার মধ্যেও যেভাবে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ জুন ২০২২, ১২:০৯ পিএম

শেয়ার করুন:

নিষেধাজ্ঞার মধ্যেও যেভাবে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল
ছবি: আহসান হিমেল

বেপরোয়া চালানো আর দুর্ঘটনায় প্রাণহানির পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চালানোয় নিষেধাজ্ঞা দিয়েছে সেতু বিভাগ। এতে পদ্মা সেতু দেখতে যাওয়াদের চেয়ে বেশি বেকায়দায় পড়েছেন প্রয়োজনে সেতু পার হওয়া মোটরসাইকেল চালকরা। তাই কৌশল করে পিকআপে করে সোমবার (২৭ জুন) সকাল থেকে মোটরসাইকেল পার করতে দেখা গেছে।

অবশ্য এজন্য গুনতে হচ্ছে বাড়তি টাকা। সেতুতে মোটরসাইকেলে টোল ১০০টাকা। সেখানে পিকআপ চালককে প্রতি মোটরসাইকেলের জন্য দিতে হচ্ছে ৪০০ টাকা। 


বিজ্ঞাপন


এর আগে রোববার (২৬ জুন) সন্ধ্যায় ঘোষণা দেওয়া হয়, সোমবার সকাল ছয়টা থেকে কোনো মোটরসাইকেল পদ্মা সেতুতে চলতে পারবে না। এই ঘোষণায় বিপাকে পড়েন মোটরসাইকেল চালকরা। পরে সোমবার সকাল থেকে এভাবে করে অনেকে এভাবে করে নিজের বাহন সেতু পার করছেন। 

সাংবাদিক আহসান হিমেল এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। 

এতে দেখা যায়, মোটরসাইকেল পার করা একজন জানান, পদ্মা সেতু পার হতে প্রতি মোটরসাইকেল ৪০০ টাকা করে গুণতে হচ্ছে তাদের।

setu


বিজ্ঞাপন


এর আগে রোববার পদ্মা সেতু খুলে দেওয়ার দিনই মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন মারাত্মক আহত হওয়ার পরেই সোমবার (২৭ জুন) থেকে অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের নোটিশ জারি করা হয়। 

পরে আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে তাদের মৃত্যু হয়। দুর্ঘটনার আগে চলন্ত মোটরসাইকেলে বসে ভিডিও করছিলেন নিহতের মধ্যে একজন।

ভিডিওতে দেখা যায়, মোটরসাইকেলটির গতি প্রায় ৮০ থেকে ১০৫ উঠানামা করছিল। এসময় হঠাৎ একটি ট্রাকের সামনে ডানে গিয়ে মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সামনে পড়ে যান। এতে দু’জনই গুরুতর আহত হয়। পরে ওই যুবককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়। রাত সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- মো. আলমগীর হোসেন (২২) ও মো. ফজলু (২১)। তারা ঢাকার দোহার-নবাবগঞ্জের বাসিন্দা। নিহত আলমগীর মোটরসাইকেল মেরামতের কাজ করতেন। আর ফজলু প্রবাসী। একমাস আগে তিনি দেশে এসেছেন।

পরে রাতে সেতুতে মোটরসাইকেল ওঠায় নিষেধাজ্ঞা দেওয়া হয়।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর