শুক্রবার, ২১ জুন, ২০২৪, ঢাকা

প্রথম ১০ দিনে মেট্রোরেলের আয় ৮৮ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জানুয়ারি ২০২৩, ০৫:৪৫ পিএম

শেয়ার করুন:

প্রথম ১০ দিনে মেট্রোরেলের আয় ৮৮ লাখ টাকা

স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধনের পর প্রথম ১০ দিনে টিকিট বিক্রি করে মোট ৮৮ লাখ টাকা আয় হয়েছে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর পুরাতন এলিফ্যান্ট রোডে ডিএমটিসিএলের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান তিনি।


বিজ্ঞাপন


ডিএমটিসিএলের এই কর্মকর্তা জানান, গত ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালুর পর পর ৮ জানুয়ারি পর্যন্ত ১০ দিনে মেট্রোরেল থেকে ৮৮ লাখ টাকা আয় হয়েছে। এই সময়ে চলাচল করেছে ৯০ হাজার যাত্রী। এছাড়া নতুন সিদ্ধান্ত অনুযায়ী মেট্রোরেল চলবে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। তবে গেট খোলা হবে ৮টা থেকে আর বন্ধ হবে ১২টায়।

গত ২৮ ডিসেম্বর ঘটা করে দেশের প্রথম বিদ্যুৎচালিত মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে পরদিন ২৯ ডিসেম্বর থেকে জনসাধারণের জন্য খুলে মেট্রোরেলের ‍দুয়ার। প্রথম ধাপে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হয়েছে। চলতি বছরের ডিসেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত চালু হওয়ার কথা রয়েছে। আর ২০২৫ সালের মধ্যে মেট্রোরেল যাবে কমলাপুর পর্যন্ত।

>> আরও পড়ুন: ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল


বিজ্ঞাপন


উত্তরার দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের দৈর্ঘ্য ২০ দশমিক ১ কিলোমিটার। আপাতত ১১ দশমিক ৭৩ কিলোমিটার দৈর্ঘ্যের দিয়াবাড়ী-আগারগাঁও রুটে মেট্রোরেল চালু হয়েছে। মেট্রোরেলের মোট ১৭টি স্টেশনের মধ্যে এই অংশে আছে ৯টি স্টেশন।

উদ্বোধনের পরদিন সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হলেও দিয়াবাড়ী ও আগারগাঁও ছাড়া এই অংশের বাকি সাতটি স্টেশন এখনো চালু করা হয়নি। এই স্টেশনগুলো হচ্ছে- উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া। আগামী মার্চ নাগাদ এই রুটের সব স্টেশনে মেট্রোরেল থামবে বলে পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর