সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

আপাতত ডিএমপির পুলিশ দিয়ে মেট্রোরেলের নিরাপত্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ০২:২১ পিএম

শেয়ার করুন:

আপাতত ডিএমপির পুলিশ দিয়ে মেট্রোরেলের নিরাপত্তা

মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় বিশেষ বাহিনী গঠন করে কাজ করার কথা থাকলেও সেটি এখনো চূড়ান্ত হয়নি। আপাতত ঢাকা মহানগর পুলিশের সদস্যদের দিয়েই মেট্রোরেলের নিরাপত্তা দেওয়া হবে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর দিয়াবাড়ীতে মেট্রোরেলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।


বিজ্ঞাপন


ডিএমপি কমিশনার বলেন, জাতীয় স্বার্থে মেট্রোরেল খুবই গুরুত্বপূর্ণ হওয়ায় আমরা একটা বিশেষ বাহিনী গঠনের প্রস্তাব পাঠিয়েছি। সেই প্রস্তাব এখন মন্ত্রিপরিষদে আছে। এখন চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায়। তার আগ পর্যন্ত ডিএমপির পুলিশ দিয়ে মেট্রোরেলের নিরাপত্তা ব্যবস্থা দেওয়ার ব্যবস্থা করা হবে।

Dhaka-1

আগামীকাল বুধবার বাঙালি ও বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন উল্লেখ করে খন্দকার গোলাম ফারুক বলেন, ‘আমরা যানজটকে দূরে ঠেলে দিয়ে এক জায়গা থেকে আরেক জায়গায় দ্রুত সময়ে যাওয়ার সৌভাগ্য অর্জন করতে যাচ্ছি। সেই মেট্রোরেল উদ্বোধন করতেই প্রধানমন্ত্রী আগামীকাল এখানে আসছেন। তিনি (প্রধানমন্ত্রী) আগামীকাল মেট্রোরেলের উদ্বোধন করবেন এবং একইসঙ্গে তিনি এখানে একটি জনসভা করবেন।’

ডিএমপি কমিশনার বলেন, গণসভায় প্রধানমন্ত্রী ও অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ আসবেন। এই এলাকাটা ঢাকা শহর থেকে বেশ একটু দূরে। এজন্য আমি আমার সহকর্মীদের সঙ্গে নিয়ে এসেছি। আগামীকাল এখানে প্রধানমন্ত্রীসহ অন্য ভিআইপি ব্যক্তিরা যাতে এখানে যানজট ও নির্বিঘ্নে আসতে পারেন, নিরাপত্তা বজায় রেখে অনুষ্ঠানস্থল আসা ও ত্যাগ করতে পারেন এবং মেট্রোরেলের উদ্বোধনসহ সার্বিক সহযোগিতা পায়  সেই সহযোগিতা করারই আমাদের মূল দায়িত্ব ও কর্তব্য। এজন্য আমরা এখানে উপস্থিত হয়েছি।


বিজ্ঞাপন


এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর