মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

মেট্রোরেলের জন্য নির্ঘুম রাত!

খলিলুর রহমান
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ১১:৪৮ এএম

শেয়ার করুন:

মেট্রোরেলের জন্য নির্ঘুম রাত!

‘ভোরে মেট্রোরেলের দুয়ার খুলবে। সবার আগেই মেট্রোরেলের প্রথম যাত্রী হব আমি। এই ভাবনাতেই সারা রাত ঘুম আসে নাই। ফজরের আজান হওয়ার সাথে সাথেই বাসা থেকে বের হয়ে যাই। পরে এসে উত্তরা দিয়াবাড়ি স্টেশনে আসি। প্রথম যাত্রী হয়েছি কি না জানি না। তবে মেট্রোরেলে চড়েছি। প্রথম দিনই মেট্রোরেল চড়তে পারায় অনেক ভালো লাগছে।’

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় কথাগুলো এভাবেই ঢাকা মেইলকে বলছিলেন আমিনুল ইসলাম নামের এক যাত্রী।


বিজ্ঞাপন


তিনি বলেন, মেট্রোরেলে ভ্রমণ করতে ‘চাতকের মতো’ অপেক্ষায় ছিলাম। আজ থেকে সবাই উঠতে পারবে এ গণপরিবহনে। তাই প্রথম দিনের অভিজ্ঞতা অর্জন করতে আমি ভোর ৫টায় এসেছি। একই সাথে আমার আরও নয়জন বন্ধু এসেছি। সবাই রাতে ঘুমায়নি। 

শুধু আমিনুলই নয়, তার মতো আরও কয়েশত যাত্রী এসেছেন প্রথম দিনই মেট্রোরেল অভিজ্ঞতা অর্জন করতে।

jatry

মিরপুরের বাসিন্দা ফজলে রাব্বী ঢাকা মেইলকে বলেন, নির্ঘুম রাত কাটিয়ে সকাল হওয়ার সাথে সাথেই বাসা থেকে বের হয়ে যাই। বাসা থেকে বের হয়ে সরাসরি উত্তরা দিয়াবাড়ি মেট্টোরেলের স্টেশনে আসি। সেখান থেকে টিকিট সংগ্রহ করে আগারগাঁও যাই। দারুণ খুশি আমি। 


বিজ্ঞাপন


আফরিদা আক্তার নামের আরেক নারী যাত্রী ঢাকা মেইলকে বলেন, আমার বাসা দিয়াবাড়ি এলাকায়। দীর্ঘ দিন মেট্রোরেল নির্মাণ কাজ দেখেছি। যখন মেট্রোরেলের নির্মাণ কাজ শুরু হয় তখনই সিদ্ধান্ত নিয়েছিলাম প্রথম দিন মেট্রোরেল চড়ব। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা উদ্বোধনে করেছেন। সেটাও টিভিতে সরাসরি দেখেছি। তবে সারা রাত ঘুম আসে নাই। এছাড়া রাতও যাচ্ছিল না। পরে ভোরের আলো আসার সাথে সাথেই বাসা থেকে বরে হয়ে যাই। পরিবারের সবাইকে নিয়েই মেট্রোরেল চড়েছি। 

অনুভূতি কেমন জানতে চাইলে তিনি বলেন, সত্যিই অসাধারণ। এটা ভাষায় প্রকাশ করতে পারব না।

metro

আফরিদা আক্তার, ফজলে রাব্বী ও আমিনুল ইসলামের মতো কয়েকশত যাত্রী প্রথম দিন মেট্রোরেল চড়তে আগারগাঁও ও দিয়াবাড়ি এলাকায় এসেছেন। সবাই ইতিহাসের সাক্ষী হতে চায়। মেট্রোরেলে চড়ে নির্ঘুম রাতকে আনন্দময় করে তুলেছেন অনেকেই। 

ডিএমটিসিএলের ঘোষণা অনুযায়ী, আজ সকাল থেকে সাধারণ মানুষের জন্য মেট্রোরেলের যাত্রা শুরু হয়েছে। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দিনে ৪ ঘণ্টা চলবে। সর্বোচ্চ ২০০ যাত্রী নিয়ে চলবে মেট্রোরেল। পরে চলাচল ও যাত্রী বাড়ানো হবে। সাধারণ যাত্রায় উত্তরা থেকে আগারগাঁও যেতে মেট্রোরেলে সময় লাগছে ১০ মিনিট ১০ সেকেন্ড।

কেআর/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর