সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

বিকেলে যাত্রীর চাপ, মেট্রো ছাড়ার সময় কমবে আরও

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ আগস্ট ২০২৩, ০৬:৪৯ পিএম

শেয়ার করুন:

বিকেলে যাত্রীর চাপ, মেট্রো ছাড়ার সময় কমবে আরও
মেট্রো যাতায়াত আরও আরামদায়ক করতে এক ট্রেন থেকে আরেক ট্রেনের ছাড়ার সময় (ফ্রিকোয়েন্সি) কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। ফাইল ছবি

আধুনিক গণপরিবহন মেট্রোরেল ব্যবহারে অভ্যস্ত হতে শুরু করেছেন নগরবাসী। জ্যাম এড়াতে বাহন হিসেবে অফিসগামী যাত্রীদের এখন প্রথম প্রাধান্য মেট্রোরেল। যার প্রমাণ অফিস শেষে বিকেলে প্লাটফর্মগুলোতে যাত্রীদের ভিড়। তাই বিষয়টি বিবেচনায় নিয়ে বিকেলে মেট্রোযাত্রীদের যাতায়াত আরও আরামদায়ক করতে এক ট্রেন থেকে আরেক ট্রেনের ছাড়ার সময় (ফ্রিকোয়েন্সি) কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

বুধবার (৯ জুলাই) উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের নিচের সড়ক বিভাজকের অংশে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।


বিজ্ঞাপন


ডিএমটিসিএলের এই কর্মকর্তা বলেন, আমরা দেখেছি বিকেলের দিকে অনেক যাত্রী হয়। সেখানে ফ্রিকোয়েন্সি কমিয়ে আনা দরকার। সে ক্ষেত্রে ফ্রিকোয়েন্সিও কমিয়ে দেব।

এম এ এন সিদ্দিক বলেন, অক্টোবরের শেষ সপ্তাহে যখন প্রধানমন্ত্রী মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন করবেন, তার পরদিন থেকে ট্রেন চলাচল শুরু হবে। আমরা আশা করছি ১৫ অক্টোবরের মধ্যে আমাদের সব কাজ শেষ হয়ে যাবে।

এ সময় প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন, সেদিনই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল উদ্বোধন করা হবে বলেও জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর ঘটা করে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরদিন থেকেই সাধারণ যাত্রীদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় দেশের প্রথম বিদ্যুৎচালিত আধুনিক এই গণপরিবহন।


বিজ্ঞাপন


ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর