সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

৩৩ দিনে মেট্রোরেলে আয় আড়াই কোটি টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০১:০৮ পিএম

শেয়ার করুন:

৩৩ দিনে মেট্রোরেলে আয় আড়াই কোটি টাকা

উদ্বোধনের পর থেকে ৩৩ দিনে দেশের প্রথম বিদ্যুৎচালিত ট্রেন মেট্রোরেলে প্রায় আড়াই কোটি টাকা আয় হয়েছে।  

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর পুরাতন এলিফ্যান্ট রোডে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভাকক্ষে এ তথ্য দেন ডিএমটিসিএলর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এন সিদ্দিক।


বিজ্ঞাপন


গত ২৮ ডিসেম্বর উদ্বোধন করা হয় স্বপ্নের মেট্টোরেল। উদ্বোধনের পরদিন থেকে উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে বিরতিহীনভাবে চলাচল শুরু করে স্বপ্নের এই রেল।

উদ্বোধনের পর থেকে ৩৩ দিনে মেট্রোরেলে প্রায় আড়াই কোটি (২ কোটি ৪৬ লাখ) টাকা আয় হয়েছে জানিয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এন সিদ্দিক বলেন, ৩৩ দিনে ৩ লাখ ৩৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। মূল আয় বোঝা যাবে পুরো রুট চালু হলে।

METRO

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএলের কর্মকর্তারা জানিয়েছেন, তিনটি স্টেশনে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচল করবে। তবে টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হবে সকাল ৮টা থেকে। ট্রেনগুলো আগের মতোই ১০ মিনিট পরপর চলাচল করবে।


বিজ্ঞাপন


ডিএমটিসিএলের কর্মকর্তা আরও জানিয়েছেন, আপাতত মেট্রোরেলের চলাচলের সময় বাড়ানোর পরিকল্পনা নেই। তবে নতুন নতুন স্টেশন চালু হবে। ২৬ মার্চের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনে মেট্রোরেল থামানোর পরিকল্পনা আছে। বর্তমানে চালু হওয়া মেট্রোরেল প্রকল্পটির নাম এমআরটি লাইন-৬। উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত এর দৈর্ঘ্য ২১ কিলোমিটারের বেশি। এর মধ্যে ১৭টি স্টেশন থাকছে।

ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর