সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মে থেকে সকাল-সন্ধ্যা ছুটবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩, ১১:৪৭ এএম

শেয়ার করুন:

মে থেকে সকাল-সন্ধ্যা ছুটবে মেট্রোরেল
ফাইল ছবি

জুন থেকে সকাল-সন্ধ্যা মেট্রোরেল চলার কথা থাকলেও সেই তারিখ এক মাস এগিয়ে আনা হয়েছে। আগামী মাস মে থেকেই সকাল-সন্ধ্যা মেট্রোরেলে যাত্রী সাধারণ চলাচল করতে পারবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

অফিসগামীদের ভোগান্তি কমাতে আপাতত সন্ধ্যা ছয়টা পর্যন্ত মেট্রোরেল নির্ধারিত গন্তব্যে ছুটবে বলে জানান তিনি। এর আগে ডিএমটিসিএল থেকে জানানো হয়- জুন মাসে বাড়ানো হবে মেট্রোরেল যাত্রার সময়।


বিজ্ঞাপন


ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক গণমাধ্যমকে জানান, ‘আগামী জুনে মেট্রোরেলের সময় আরও বাড়ানোর পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু যাত্রীদের দাবির প্রেক্ষিতে মে মাসেই সময়সীমা বাড়ছে। যাত্রীদের সঙ্গে আমরা কথা বলেছি। তারা বলছেন অন্তত অফিস সময় শেষ হওয়া পর্যন্ত মেট্রোরেল চলাচল নিশ্চিত করার। তাদের এ দাবির প্রেক্ষিতে আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি।’

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক জানান, ‘যাত্রীদের পছন্দের যাতায়াত মাধ্যমে পরিণত হয়েছে মেট্রোরেল। বাড়ছে চাহিদা, প্রত্যাশা। সময় কম লাগছে। ধীরে ধীরে সময়সীমা আরও বাড়বে। মে মাসের শুরুতেই অফিস থেকে বাড়ি ফিরতেও মিলবে মেট্রোরেল।’

গত বছরের ডিসেম্বরে মেট্রোযাত্রায় প্রবেশ করে দেশ। এরপর থেকে বাড়ছে মেট্রোরেলের পরিধি। বর্তমানে এই অংশের ৯টি স্টেশনই চালু রয়েছে।

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর