চালু হওয়া মেট্রোর দুই স্টেশনে নেই যাত্রীর চাপ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ১১:২৩ এএম
চালু হওয়া মেট্রোর দুই স্টেশনে নেই যাত্রীর চাপ

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ চালু হওয়া রাজধানীর কাজীপাড়া ও মিরপুর ১১ নম্বর মেট্রোরেল স্টেশনে নেই যাত্রীর চাপ। পর্যাপ্ত যাত্রী না থাকায় অনেকটাই খালি কোচ নিয়ে ছেড়ে যেতে দেখা গেছে ট্রেনগুলোকে।

বুধবার (১৫ মার্চ) সকালে স্টেশন দুটি ঘুরে দেখা গেছে এমন চিত্র।

সংশ্লিষ্টরা বলছেন, সামনের দিনগুলোতে যাত্রী সংখ্যা বাড়বে। এখনও জনসাধারণ মেট্রোরেলে অভ্যস্ত হয়ে ওঠেনি বলে মনে করেন তারা। 

আগারগাঁও থেকে উত্তরা উত্তর পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার রুটের নয়টি স্টেশন চালু হয়েছে। মার্চের শেষ সপ্তাহে চালু হবে শেওড়াপাড়া ও উত্তরা দক্ষিণ স্টেশন।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ম্যানেজার মাহফুজুর রহমান জানান, আজ দুটি স্টেশন চালু হলো। চলতি মাসে আরও দুটি চালু হবে। আর চলতি বছরের জুলাই থেকে পুরোদমে শুরু হবে মেট্রোরেল চলাচল।

metro1

এর আগে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানান, মেট্রোরেল লাইন-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। স্টেশনের কাজ প্রায় শেষ। বর্তমানে এক্সিট ও এন্ট্রির নির্মাণকাজ চলছে।

ঢাকার উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের দৈর্ঘ্য ২১ কিলোমিটার। যা এমআরটি লাইন-৬ নামে পরিচিত। এই প্রকল্প সরকার হাতে নেয় ২০১২ সালে। পাশাপাশি মেট্রোরেলের দ্বিতীয় অংশ (আগারগাঁও থেকে মতিঝিল) ২০২৩ সালের শেষদিকে চালুর পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের। আর মতিঝিল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত বর্ধিতাংশ চালু হতে পারে ২০২৫ সালে। গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিএইচডি/জেবি

টাইমলাইন