সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

ফের ঘুড়িতেই স্থবির মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪৬ পিএম

শেয়ার করুন:

ফের ঘুড়িতেই স্থবির মেট্রোরেল

মেট্রোরেলের তারে ঘুড়ি আটকে ফের বিড়ম্বনায় পড়তে হয়েছে যাত্রীদের। যাত্রা শুরু হয়ে হটাৎই স্থবির হয়ে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মাঝে। এসময় প্লাটফর্ম থেকে যাত্রীদের উদ্দেশ্য সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করতেও শোনা যায়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে আগারগাঁও থেকে যাত্রী নিয়ে উত্তরার দিকে যাত্রা শুরুর জন্য চালু করার পরপরই হঠাৎ জরুরি বন্ধের ঘোষণা দেয় মেট্রোরেল কর্তৃপক্ষ। ঠিক ৪৩ মিনিট পর আবার চালু করে যাত্রী নিয়ে রওনা হয় মেট্রোরেল। যদিও মেট্রোরেল কর্তৃপক্ষের দাবি-বিদ্যুতের তারে ঘুড়ি অপসারণে ৩০ মিনিটের মতো সময় লেগেছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: মেট্রোরেলের ‘বিপদ’ ফানুস-ঘুড়ি-কাপড়

হটাৎই এমন স্থবির হয়ে পড়ায় যাত্রীদের অনেকেই নির্ধারিত সময়ে অফিসে যেতে পারেননি। মেট্রোরেলে নিয়মিত যাত্রা করা শরিফুল ইসলাম নামের একজন যাত্রী ঢাকা মেইলকে আজকের এমন পরিস্থিতির কথা জানান। 

শরিফুল ইসলাম বলেন, মেট্রোতে আজকে সকাল ৯টা ৩৫ মিনিটে ওঠার পরই স্টার্ট হয়। কিন্তু যাত্রা শুরু করবে, ঠিক তখনই মাইকে ঘোষণা দেওয়া হয়- জরুরি শার্টডাউন হচ্ছে। চালু হতে বিলম্ব হবে।

mtt


বিজ্ঞাপন


এই যাত্রী আরও বলেন, ‘ভেতরে এসি বন্ধ থাকায় যাত্রীরা সবাই গরমে অতিষ্ঠ হয়ে পড়েন। অনেকে ভয় পেতেও শুরু করেন। অবশ্য কিছুক্ষণ পর গেট খুলে দেওয়া হয়। 

শরিফুল জানান, পরে দশটা ১৮ মিনিটে আবার মেট্রোরেল চালু করে দিয়াবাড়ীর দিকে যাত্রা শুরু করে। পথে আর কোনো সমস্যা হয়নি।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (ইলেকট্রিক্যাল) মীর মনজুর রহিম ঢাকা মেইলকে বলেন, বিদ্যুতের লাইনে ঘুড়ি আটকে যায়। নিরবিচ্ছিন্ন রাখতে দ্রুতই তা অপসারণ করা হয়। ৩০ মিনিটের মধ্যেই আমরা তার থেকে ঘুড়ি সরাতে সক্ষম হই। ঘুড়ি উড়ে এসে তারে পড়েছে বলেও জানান তিনি। 

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-৬) (উপসচিব) উপ প্রকল্প পরিচালক (গণসংযোগ) নাজমুল ইসলাম ভূইয়া ঢাকা মেইলকে বলেন, মেট্রোরেলের উভয়পাশের এক কিলোমিটারের মধ্যে বসবাসরতদের ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন বা এ ধরনের যেকোনো বিনোদনসামগ্রী না ওড়ানোর অনুরোধ জানানো হয়েছে এরই মধ্যে। সচেতন হলেই এমন বিড়ম্বনা থেকে বাঁচা যাবে। 

এর আগে গত বুধবার (২২ ফেব্রুয়ারি) আগারগাঁও থেকে ছাড়ার পর মেট্রোরেলে যান্ত্রিক ত্রুটির কারণে ২০ মিনিটের মতো বিলম্ব হয়। এর আগে ১৯ ফেব্রুয়ারি মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর ডাউন লাইনে (উত্তরা থেকে আগারগাঁও) ঘুড়ি আটকে যাওয়ার ঘটনা ঘটে। এদিন সিঙ্গেল লাইনে চলে উভয়পথের রেল। এর আগে গত ১ জানুয়ারি ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে ওড়ানো ফানুস বৈদ্যুতিক তারে আটকে দুই ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। সেদিন সকাল ৮টা থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়। পরে স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

ডিএইচডি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর