রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রীকে নিয়ে ছুটল মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ০২:০৫ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রীকে নিয়ে ছুটল মেট্রোরেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে আগারগাঁওয়ের উদ্দেশ্যে ছুটে চলছে স্বপ্নের মেট্রোরেল। বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১টা ৫৩ মিনিটে সরকারপ্রধানকে নিয়ে দিয়াবাড়ি থেকে ছুটে চলে মেট্টোরেল। এর মাধ্যমে মেট্রোরেলের যুগ প্রবেশ করল বাংলাদেশ। ১৯ মিনিট পর দুপুর ২টা ১২ মিনিটে আগারগাঁও পৌঁছায় প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের বহনকারী মেট্রোরেল।  

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন। পরে প্রথম যাত্রী হিসেবে টিকিট কাটেন। এরপর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে সবুজ পতাকা নাড়িয়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার শুভ সূচনা করেন প্রধানমন্ত্রী। পরে প্রধানমন্ত্রীর জন্য সংরক্ষিত কোচের দরজায় ফিতা কেটে ট্রেনে ওঠেন প্রধানমন্ত্রী।


বিজ্ঞাপন


মেট্রোরেলের অভ্যন্তরে অন্যান্য কোচে আগে থেকেই আসন গ্রহণকারী ২০০ জন আমন্ত্রিত অতিথির সঙ্গে যাত্রাপথে কুশল বিনিময় করেন। 

প্রধানমন্ত্রীর সঙ্গে যাত্রী হিসেবে তার ছোট বোন শেখ রেহানা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যান্যরা উপস্থিত আছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে আরও যারা মেট্রোরেলের প্রথম যাত্রী হয়েছেন তারা হলেন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, মাদরাসা শিক্ষক, ইমাম, অন্যান্য ধর্মযাজক, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধি, পোশাক শ্রমিক, রিকশাচালক, কৃষক, শ্রমিক, দোকানি/বাদাম বিক্রেতা/সবজি বিক্রেতা, মেট্রোরেলের শ্রমিক, প্রতিরক্ষা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমকর্মী, কূটনীতিক, উন্নয়ন সহযোগী, একজন দৃষ্টি/বুদ্ধি প্রতিবন্ধী।

ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর