শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথম দিন কত আয় হলো মেট্রোরেলে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৮:২৮ পিএম

শেয়ার করুন:

প্রথম দিন কত আয় হলো মেট্রোরেলে

দীর্ঘ প্রতীক্ষার পর যাত্রা শুরু হয়েছে স্বপ্নের মেট্রোরেলের। গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের উদ্বোধন করলেও সাধারণ মানুষের চলাচলের জন্য সেটি উন্মুক্ত করা হয় আজ।

যাত্রা শুরুর প্রথম দিন বহু মানুষ মেট্রোরেলে ওঠার জন্য সকাল থেকে লাইনে থাকলেও সুযোগ হয় ৩ হাজার ৮৫৭ জনের। তাদের থেকে প্রথম দিন আদায় হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৮৬০ টাকা।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল আটটা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরার দিয়াবাড়ী-আগারগাঁও রুটে ১০টি ট্রেনে এতো টাকা আয় হয়।

দিয়াবাড়ী থেকে সকাল ৮টায় যাত্রী নিয়ে প্রথম ট্রেন আগারগাঁওয়ের উদ্দেশে ছেড়ে আসে। আর আগারগাঁও থেকে দিয়াবাড়ীর উদ্দেশে প্রথম ট্রেনটি ছাড়ে সকাল ৮টা ১৫ মিনিটে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ডেপুটি সেক্রেটারি (জনসংযোগ) নজরুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘যাত্রী নিয়ে চলাচল করার প্রথম দিনে মেট্রোরেলে সিঙ্গেল জার্নি ও এমআরটি পাস নিয়ে ভ্রমণ করেছেন ৩ হাজার ৮৫৫ জন। এর মধ্যে ৩ হাজার ৭৫৬ জন সিঙ্গেল জার্নির টিকিট কিনেছেন। এ থেকে আয় হয়েছে ২ লাখ ২৫ হাজার ৩৬০ টাকা। আর এমআরটি পাস কেনেন ৯৯ জন, যেখান থেকে আয় হয়েছে ৪৯ হাজার ৫০০ টাকা। সব মিলিয়ে মেট্রো কর্তৃপক্ষের আয় হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৮৬০ টাকা।’

এদিকে সকাল ৮টা থেকে ট্রেন চলার কথা থাকলেও ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছিলেন যাত্রীরা। যাত্রীদের কেউ ছিলেন অফিসগামী, কেউবা এসেছিলেন পরিবারসহ। আবার অনেকেরই লক্ষ্য ছিল শুধু মেট্রোরেলে ঘোরা। তবে শুরুর দিন যাত্রীদের অভিযোগ ছিল স্টেশনে যাত্রীদের ঢোকাতে ধীরগতিতে কাজ করছে কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষ বলছিল শৃঙ্খলা বজায় রাখতে এবং যাত্রীদের পুরো ব্যবস্থার সঙ্গে অভ্যস্থ করাতে কিছুটা ধীরে কাজ করা হয়েছে।


বিজ্ঞাপন


এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর