সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মেট্রোরেলে ভ্রমণের অপেক্ষায় নানা পেশার মানুষ, দেখছেন সুফল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ১২:১৫ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেলে ভ্রমণের অপেক্ষায় নানা পেশার মানুষ, দেখছেন সুফল

রাজধানীর মোহাম্মদপুর থেকে আগারগাঁও হয়ে উত্তরা আব্দুল্লাহপুর রুটে চলাচল করে আলিফ পরিবহন। আগারগাঁও থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত ভাড়া ৩৫ টাকা। আর যেতে সময় লাগে দেড় থেকে দুই ঘণ্টা। কখনো কখনো আড়াই থেকে তিন ঘণ্টাও কেটে যায়। 

আলিফ পরিবহনের বাসের চালক মো. এনায়েত। প্রতিদিন শত শত যাত্রীকে গন্তব্যে পৌঁছে দেন তিনি। নিজের প্রয়োজনেও বাসে চলাচল করেন এই চালক। 


বিজ্ঞাপন


দেশ যখন প্রথম মেট্রোরেলের স্বাদ ভোগ করছে, তখন বাস চালক এনায়েতও মেট্রোরেলের পক্ষে। 

ঢাকা মেইলের সঙ্গে আলাপকালে তিনি জানান, তিনিও মেট্রোরেলে ভ্রমণ করতে চান।

এনায়েত বলেন, বাসে ভাড়া ৩৫ টাকা। আমরা স্টাফ, আমগো ভাড়া লাগে না। কিন্তু সময় তো অনেক লাগে। শুনছি মেট্রোরেলে সময় অনেক কম লাগব। নিজে গেলে তো মেট্রোরেলে যামু।

মেট্রোরেল কর্তৃপক্ষের ভাষ্যমতে, আগারগাঁও থেকে উত্তরা দিয়াবাড়ি স্টেশন পর্যন্ত স্টপেজসহ সময় লাগবে ১৭ মিনিট। আর স্টপেজ ছাড়া ১০ মিনিট। 


বিজ্ঞাপন


সময়ের দিকটা বিবেচনায় নিয়ে মেট্রোরেলের অপেক্ষায় মিজানুর রহমান। রেফরিজারেশন ব্যবসায়ী মিজান জানান, কাজের প্রয়োজনে প্রায় প্রতিদিনই তার কর্মী পাঠাতে উত্তরা এলাকায়। বাসে ভাড়া কম লাগলেও অনেক সময় ব্যয় হয়। তাই বিকল্প হিসেবে প্রায়ই সিএনজি চালিত অটোরিকশার সহযোগিতা নিতে হয়। সেক্ষেত্রে আবার খরচের পাল্লাটা বেশ ভারি হয়ে যায়। 

মিজানুর রহমান বলেন, এবার লোকজন মেট্রোরেলে পাঠাব। দুইজন লোকের যাতায়াত ৩০০ টাকার মধ্যে হয়ে যাবে। এমনিতে তো সিএনজিতে শুধু যেতেই ৪০০ টাকা লেগে যায়।

বুধবার মেট্রোরেলের উদ্বোধন হচ্ছে উত্তরা দিয়াবাড়ি স্টেশনে। সেখানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উত্তরা থেকে মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে আগারগাঁও স্টেশন পর্যন্ত আসবেন সরকারপ্রধান। উত্তরা এলাকায় অগনিত মানুষের ঢল নেমেছে। কেউ আবার এসেছেন আগারগাঁও এলাকায়। দেশের প্রথম মেট্রোরেলের প্রথম যাত্রী হতে না পারলে প্রথম ট্রেনটি দেখার অপেক্ষায় অনেকেই। 

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর