সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

পাকিস্তান আজ বাংলাদেশের সফলতায় বিস্মিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ০৭:০০ পিএম

শেয়ার করুন:

পাকিস্তান আজ বাংলাদেশের সফলতায় বিস্মিত

মুক্তিযুদ্ধের সময়ে অনেক পাকিস্তানি উল্লাস করে বলেছিল- ‘ভুখা বাঙালি বিদায় হয়েছে’। তারাই আজ বাংলাদেশের অগ্রগতি দেখে বিস্ময় প্রকাশ করে জানিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এটাই আমাদের সফলতা।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।


বিজ্ঞাপন


মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ছাড়াও কৃতি ছাত্র-ছাত্রী ও বিশিষ্টজনদের সংবর্ধনা দিতে ওই অনুষ্ঠানের আয়োজন করে বৃহত্তর নোয়াখালী কল্যাণ সমিতি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। দেশে কৃষিজমি কমেছে, লোকসংখ্যা বেড়েছে, অথচ দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শেখ হাসিনার সফলতা এখানে।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময়ে অনেক পাকিস্তানি উল্লাস প্রকাশ করেছে যে ভুখা বাঙালি বিদায় হয়েছে। কিন্তু এখন তারা আমাদের অগ্রগতি দেখে বিস্মিত। আমরা সবকিছুতে তাদের থেকে পিছিয়ে ছিলাম। আজকে আমরা সব সূচকে তাদেরকে পেছনে ফেলেছি।


বিজ্ঞাপন


Metro Railপাকিস্তানের পার্লামেন্টে সাবেক প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য তুলে ধরে মন্ত্রী বলেন, ইমরান খান বলেছিলেন- আমাকে ১০ বছর সময় দেন, পাকিস্তানকে সুইজারল্যান্ড বানিয়ে দেব। তখন বিরোধীদল পার্লামেন্টে বলেছিল- আপনি ১০ বছর সময় নেন সুইজারল্যান্ড না বাংলাদেশ বানিয়ে দেখান। বাংলাদেশের সফলতা এখানেই।

বৃহত্তর নোয়াখালী কল্যাণ সমিতির সভাপতি মির্জা গালিব আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান সোহরাব হোসেন, বাংলাদেশ রেলের অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ড. শরফুদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভির হাসান সৈকত প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএস/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর