সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

প্রথম দিন মেট্রোরেলে চড়লেন ৩৮৫৭ যাত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৫:১৩ পিএম

শেয়ার করুন:

প্রথম দিন মেট্রোরেলে চড়লেন ৩৮৫৭ যাত্রী

বহুল প্রতীক্ষিত মেট্রোরেল চালু হওয়ার প্রথম দিন তিন হাজার ৮৫৭ যাত্রী ভ্রমণের সুযোগ পেয়েছেন। উদ্বোধ‌নের পরদিন বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টা থে‌কে বেলা ১২টা পর্যন্ত উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও রুটে টি‌কিট কে‌টে যাতায়াত করেন তারা। শুরুর দিন অনেকেই বিদ্যুৎচালিত এই ট্রেনে যাতায়াতের চেষ্টা করলেও পারেননি। ফলে দীর্ঘসময় লাইনে দাঁড়িয়ে থেকেও ফিরে যেতে হয়েছে তাদের।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানান, প্রথম দিন তিন হাজার ৮৫৭ জন মেট্রোরেলে ভ্রমণের সুযোগ পেয়েছেন।


বিজ্ঞাপন


মেট্রোরেল কোম্পানি সচিব (যুগ্মসচিব) মোহাম্মদ আবদুর রউফ ঢাকা মেইলকে বলেন, আমাদের ব্যবস্থাপনা পরিচালক মহোদয় যে তথ্য দিয়েছেন এটি প্রথম দিনের হিসাব। যা বলতে পারেন চার হাজারের কাছাকাছি। কতো টাকা আয় হলো প্রথম দিনে এজন্য আরও অপেক্ষা করতে হবে।

সকাল ৮টা থেকে ট্রেন চলার কথা থাকলেও ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছিলেন যাত্রীরা। এই যাত্রীদের কেউ ছিলেন অফিসগামী, কেউবা এসেছিলেন পরিবারসহ। আবার অনেকেরই লক্ষ্য ছিল শুধু মেট্রোরেলে ঘোরা।

তবে সকাল থেকেই যাত্রীদের অভিযোগ ছিল স্টেশনে যাত্রীদের ঢোকাতে ধীরগতিতে কাজ করছে কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষ বলছিল শৃঙ্খলা বজায় রাখতে এবং যাত্রীদের পুরো ব্যবস্থার সঙ্গে অভ্যস্থ করাতে কিছুটা ধীরে কাজ করা হয়েছে। 

পূর্ব ঘোষণা অনুযায়ী বেলা ১২টার আগেই বন্ধ করে দেওয়া হয় মেট্রোরেল স্টেশনের মূল ফটক। তখনও স্টেশনের বাইরে অপেক্ষায় ছিলেন শত শত যাত্রী। শেষ পর্যন্ত হতাশ হয়েই বাড়ি ফিরতে হয় তাদের। শুরুতে প্রতিদিন চার ঘণ্টা করে চলবে এই ট্রেন।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর