রোববার, ১৬ জুন, ২০২৪, ঢাকা

বুধবার চালু হচ্ছে মেট্রোরেলের আরও দুটি স্টেশন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ০৯:৪২ পিএম

শেয়ার করুন:

বুধবার চালু হচ্ছে মেট্রোরেলের আরও দুটি স্টেশন
ফাইল ছবি

মেট্রোরেলের ষষ্ঠ ও সপ্তম স্টেশন চালু হচ্ছে আগামীকাল বুধবার (১৫ মার্চ)। স্টেশন দুটি হলো কাজীপাড়া ও মিরপুর-১১। এদিন থেকে যাত্রীরা স্টেশন দুটি ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রথমে উত্তরা থেকে আগারগাঁও মেট্রোরেলের কার্যক্রম শুরু হয়। পরবর্তী সময়ে পল্লবী, উত্তরা সেন্টার ও মিরপুর-১০ স্টেশন চালু হয়। এবার চালু হচ্ছে কাজীপাড়া ও মিরপুর-১১ স্টেশন। আগারগাঁও পর্যন্ত এখন বাকি দুটি স্টেশন- উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া।


বিজ্ঞাপন


মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি দুটি স্টেশনও চালু হবে। আর জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন এসব তথ্য।

এই কর্মকর্তা জানান, নতুন দুই স্টেশন মিরপুর ১১ ও কাজীপাড়া আগামীকাল থেকে চালু করা হবে। আর উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়ায় স্টেশন দুটি চলতি মাসের শেষের দিকে যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে।

নতুন দুটি স্টেশনের মধ্যে উত্তরা থেকে মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা এবং কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা ঠিক করেছে কর্তৃপক্ষ। অন্যদিকে আগারগাঁও থেকে কাজীপাড়া স্টেশনের ভাড়া ২০ টাকা এবং মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা।


বিজ্ঞাপন


গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করা হয়। প্রথমে লাইন-৬-এর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটারে উড়াল রেলপথের মধ্যে উত্তরার (দিয়াবাড়ি) অংশ থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন হয়।

মতিঝিল থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত অংশ চালু হতে পারে ২০২৫ সাল নাগাদ।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর