৫০০ টাকায় টিকিট কেটে মেট্রোরেলে চড়বেন অতিথিরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ০৯:০৭ এএম
৫০০ টাকায় টিকিট কেটে মেট্রোরেলে চড়বেন অতিথিরা

আর মাত্র কয়েকঘণ্টা পর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে স্বপ্নের মেট্রোরেল। উত্তরার দিয়াবাড়ি থেকে মেট্রোরেলে চড়ে আগারগাঁও যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে বুধবার (২৮ ডিসেম্বর) উদ্বোধনের দিনে আরও বিভিন্ন পর্যায়ের ২০০ জনের মতো অতিথি মেট্রোরেলে চলার সুযোগ পাবেন। তাদের ৫০০ টাকা দিয়ে স্থায়ী কার্ড সংগ্রহের জন্য বলা হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে লিখেছেন, উত্তরা থেকে আগারগাঁও, ঐতিহাসিক যাত্রার জন্য প্রস্তুত। সকল আমন্ত্রিত অতিথিকে নিজের টাকায় ৫০০ টাকার (টিকিট) রিচার্জ কার্ড কিনতে বলা হয়েছে।

প্রথম দিকে স্টেশনে দুই ধরনের কার্ড পাওয়া যাবে। স্থায়ী ও এক যাত্রার (সিঙ্গেল জার্নি) কার্ড।

শুরুতে মেট্রোরেল স্টেশন থেকেই এই কার্ড কিনতে হবে। পরে পর্যায়ক্রমে স্টেশনের বাইরে কার্ড বিক্রির জন্য কিছু প্রতিষ্ঠান নিয়োগের উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

১০ বছর মেয়াদি স্থায়ী কার্ড কিনতে হবে ২০০ টাকা দিয়ে। এই টাকা জামানত হিসেবে থাকবে। এই কার্ড দিয়ে যাতায়াতের জন্য প্রয়োজনমতো টাকা রিচার্জ করা যাবে।

স্থায়ী কার্ড পেতে নিবন্ধন করতে হবে। বৃহস্পতিবার ডিএমটিসিএলের ওয়েবসাইটে নিবন্ধনের লিংক দেওয়া হবে। এদিন থেকে নিবন্ধন করা যাবে। নিবন্ধন করতে নিজের নাম, মাতা–পিতার নাম, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা পাসপোর্ট নম্বর, মুঠোফোন নম্বর, ই-মেইল আইডি লাগবে।

এক যাত্রার (সিঙ্গেল জার্নি) কার্ডের জন্য নিবন্ধনের প্রয়োজন হবে না। স্টেশন থেকে এই কার্ড কিনে যাত্রা করা যাবে। একক যাত্রার কার্ড ভ্রমণ শেষে যন্ত্রের ভেতরে দিলে তবেই বের হওয়ার পথ খুলবে।

বিইউ/এএস

টাইমলাইন