সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেলের কাজ সম্পন্ন হবে: কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুলাই ২০২৩, ০৪:৪৮ পিএম

শেয়ার করুন:

২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেলের কাজ সম্পন্ন হবে: কাদের

২০৩০ সালের মধ্যে দেশে ছয়টি মেট্রোরেলের কাজ শেষ করার প্রত্যাশা ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেছেন, মেট্রোরেলের ডিপো উদ্বোধন করতে গিয়ে আমরা নির্মাণকাজে একটা ঝড়ের মধ্যে পড়েছিলাম। যে ঝড়ে আমাদের সমস্ত আয়োজন তছনছ হওয়ার অবস্থা। সেদিন একটু বিষণ্ণবোধ করেছিলাম। কিছুটা হতাশাও ছিল। যা পদ্মা সেতু নির্মাণের সময়ও পড়তে হয়েছিল। যদিও আমাদের ইতিহাস এগিয়ে যাওয়ার, এখানেও তার ব্যত্যয় ঘটেনি। আশা করছি, ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেলের কাজ সম্পন্ন করতে পারবো।


বিজ্ঞাপন


শুক্রবার (৭ জুলাই) বিকেলে আগারগাঁও থেকে মতিঝিল অংশে পরীক্ষামূলক মেট্রোরেল চলাচলের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, এখন থেকে মেট্রোরেলের চলাচল নিয়মিত প্রত্যক্ষ করা যাবে। ২০২৩ সালের অক্টোবরের শেষ প্রান্তে আমরা আশা করছি, প্রধানমন্ত্রী এই অংশের মেট্রোরেল চলাচলের শুভ উদ্বোধন করবেন।

ওবায়দুল কাদের বলেন, এরআরটি-৬ আমাদের প্রথম কাজ। এরপর আমাদের আরও পাঁচটি লাইন আছে। এরমধ্যে উল্লেখযোগ্য পাতাল রেল। ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেলের কাজ সম্পন্ন করতে পারব- এই প্রত্যাশা নিয়ে আমাদের কর্মকাণ্ড এগিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে সংশ্লিষ্টরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

আগারগাঁও থেকে মতিঝিল অংশের মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের উদ্বোধনকালে অন্যদের মধ্যে সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এ এন সিদ্দিক ছাড়াও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর