মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

টানা তিন দিন বন্ধ থাকবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ০৫:৫৫ পিএম

শেয়ার করুন:

Metro Rail
মেট্রোরেল। ফাইল ছবি

আগারগাঁও থেকে মতিঝিল অংশের সমন্বয়ের জন্য টানা তিন দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

মঙ্গলবার (১০ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে জানানো হয়, এমআরটি লাইন-৬ এর উত্তরা থেকে আগারগাঁও অংশ এবং আগারগাঁও থেকে মতিঝিল অংশের সিস্টেম ইন্টেগ্রেশন করার জন্য আগামী শনি ও রোববার (১৪ ও ১৫ অক্টোবর) উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশের মেট্রোরেলের বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে।

এছাড়া সাপ্তাহিক বন্ধ হিসেবে আগামী শুক্রবারও (১৩ অক্টোবর) বন্ধ থাকছে মেট্রোরেল চলাচল। এতে টানা তিন দিন মেট্রোরেলের বাণিজ্যিক চলাচল বন্ধ থাকছে। তবে আগামী সোমবার (১৬ অক্টোবর) থেকে আগের সময়সূচি অনুযায়ী উত্তরা থেকে আগারগাঁও অংশের মেট্রোরেল নিয়মিত চলাচল করবে।

 

আরও পড়ুন

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধনের তারিখ পেছাল

সাময়িক এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

 

গত আগস্টে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ২০ অক্টোবর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধনের কথা জানিয়েছিলেন। তবে ২০ অক্টোবর থেকে পিছিয়ে মেট্রোরেলের এই অংশের উদ্বোধনের তারিখ ২৯ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। গতকাল সোমবার (৯ অক্টোবর) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

আমিন উল্লাহ নুরী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে মেট্রোরেলের এই অংশের উদ্বোধন করবেন। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত অংশ চালু হলে মেট্রোরেলে চলাচল বাড়বে, নগরবাসী গাড়ি ছেড়ে মেট্রোতে চলাচল করবেন। এতে শহরের যানজট ও বায়ুদূষণ কমবে।

 

আরও পড়ুন

বিকেলে যাত্রীর চাপ, মেট্রো ছাড়ার সময় কমবে আরও

যানজটের এই নগরে বাসে বা ব্যক্তিগত গাড়িতে উত্তরা থেকে মতিঝিল যেতে সময় লাগে দেড় থেকে দুই ঘণ্টা। মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত অংশের উদ্বোধন হয়ে সেই দূরত্ব মাত্র ৪০ মিনিটেই পাড়ি দেওয়া যাবে বলেও জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এই সচিব।

 

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশের উদ্বোধন করা হয়।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর