শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

মেট্রোরেল উদ্বোধনে পুলিশের ৭ নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ এএম

শেয়ার করুন:

মেট্রোরেল উদ্বোধনে পুলিশের ৭ নির্দেশনা

আগামী বুধবার (২৮ ডিসেম্বর) দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করবেন প্রাধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষ্যে রাজধানীর উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও রুটের দু’পাশের এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হচ্ছে।

শুধু তাই নয়, এরই অংশ হিসেবে আশপাশের আবাসিক হোটেলগুলোতে নতুন বোর্ডার প্রবেশে নিষেধাজ্ঞা, এলাকার সব বৈধ অস্ত্রধারীদের অস্ত্র থানায় জমা নেওয়াসহ ৭ দফা নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আর মাত্র ৩ দিন পর (২৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন এমআরটি-৬ নামের এই মেট্রোরেল। অনুষ্ঠানটি হবে উত্তরার সি-ওয়ান ব্লকের খেলার মাঠে।


বিজ্ঞাপন


ডিএমপির নির্দেশনায় আরও আছে, উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় আগারগাঁও থেকে দিয়াবাড়ী এলাকায় কোনো ভবন বা ফ্ল্যাটে ২৯ ডিসেম্বরের আগে নতুন ভাড়াটিয়া উঠতে পারবেন না। কোনো বাণিজ্যিক ভবনে ২৮ ডিসেম্বরে নতুন কোনো অফিস, দোকান ও রেস্তোরাঁ খোলা যাবে না।

এছাড়া উদ্বোধনের দিন মেট্রোরেলসংলগ্ন কোনো ভবনের বেলকুনি ও ছাদে কাপড় শুকাতে দেওয়া যাবে না এবং কেউ ছাদে দাঁড়াতে পারবেন না। ওইসব এলাকার ভবন বা ফ্ল্যাটে ওই দিন কোনো ছবি বা ফেস্টুন লাগানো যাবে না। আর মেট্রোরেলের দু’পাশের সব ব্যাংক বা এটিএম বুথ ২৮ ডিসেম্বর সকাল থেকে উদ্বোধনী অনুষ্ঠান চলা পর্যন্ত বন্ধ রাখতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি উপস্থিত থেকে মেট্রোরেলের উদ্বোধন করবেন। মেট্রোরেল সেবার প্রথম ট্রেনটি চালাবেন একজন নারী চালক। মেট্রোরেল উদ্বোধনের আগের দিন আগারগাঁও মেট্রোরেল স্টেশনের কনকোর্স লেভেলে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। ওই মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে কথা বলবেন।

কেআর/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর