রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

ঢিল ছোড়ার ঘটনায় মামলা, আসামি খুঁজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ মে ২০২৩, ০৭:২৯ এএম

শেয়ার করুন:

ঢিল ছোড়ার ঘটনায় মামলা, আসামি খুঁজছে পুলিশ

মেট্রোরেলের জানালায় ঢিল ছোড়ার ঘটনায় মামলা করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাফরুল থানায় মেট্রোরেল কর্তৃপক্ষ বাদী হয়ে মামলাটি করেছে।

সোমবার (০১ মে) রাতে কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান এ তথ্য জানিয়েছে।


বিজ্ঞাপন


তিনি বলেন, মেট্রোরেলের জানালায় ঢিল ছোড়ার ঘটনায় আজ রাতে একটি মামলা হয়েছে। মেট্রোরেল আইন- ২০১৫ অনুসারে মামলাটি হয়েছে। মামলায় একাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। গতরাত পর্যন্ত কাউকে এ ঘটনায় কাউকে শনাক্ত করা যায়নি। তবে জড়িতদের খুঁজে বের করতে একাধিক টিম কাজ করছে বলে জানান কাফরুল থানার ওসি।

metrorail-window

গত রোববার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশনে যাওয়ার পথে কাফরুল থানার শেওড়াপাড়া এলাকায় বহুতল ভবন থেকে মেট্রোরেলে ঢিল ছোড়ার ঘটনা ঘটে। কে বা কারা ঢিল ছুড়েছে, তা জানা যায়নি। এতে মেট্রোরেলের জানালা ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সে লক্ষে কাজ করে মেট্রোরেল কর্তৃপক্ষ।

এদিকে জাতীয় গুরুত্বপূর্ণ স্থাপনা এবং আধুনিক প্রযুক্তিসম্পন্ন মেট্রোরেলের নিরাপত্তায় কোনও ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। মেট্রোরেলের আশপাশের সুউচ্চ ভবন থেকে যারা ঢিল ছুড়েছে তাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ।


বিজ্ঞাপন


অপরাধী শনাক্ত হলে শাস্তি হিসেবে পাঁচ বছরের কারাদণ্ড বা ৫০ লাখ টাকার জরিমানা, এমনকি উভয় দণ্ডে দণ্ডিতের বিধান রয়েছে। এ ধরনের অপতৎপরতায় যেই জড়িত থাকুক না কেন তদন্তের মাধ্যমে তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে। মেট্রোরেলে ঢিল ছোড়ার ঘটনায় মেট্রোরেল আইন ২০১৫-এর অধীনে কাফরুল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সব বিষয় খতিয়ে দেখে অপরাধীদের আইনের আওতায় আনতে কাজ শুরু করেছে পুলিশ।

মেট্রোরেল আইন ২০১৫-তে বলা হয়েছে, ‘কোনও ব্যক্তি যদি মেট্রোরেল এবং তার যাত্রীদের নিরাপত্তা বিঘ্ন হয় বা বিঘ্ন হবার সম্ভাবনা থাকে, এ ধরনের কোন কর্মকাণ্ড করে থাকে, তাহলে ওই ব্যক্তি অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত। এই অপরাধে পাঁচ বছরের কারাদণ্ড বা অনধিক ৫০ লাখ টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।’

ডব্লিউএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর