বুধবার, ১২ জুন, ২০২৪, ঢাকা

মেট্রোরেল ঢাকার চেহারা বদলে দেবে: জাপান রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ০৩:৪২ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেল ঢাকার চেহারা বদলে দেবে: জাপান রাষ্ট্রদূত

দেশে প্রথমবারের মতো চালু হওয়া মেট্রোরেল ঢাকার চেহারা বদলে দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনিরো।

তিনি বলেছেন, জাপান কয়েক দশক ধরে বাংলাদেশের ইতিবাচক উন্নয়নের সাক্ষী হয়েছে। রাষ্ট্রদূত হিসেবে এই উন্নয়নের সঙ্গে চলতে চাই। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নিতে কাজ করব। আমি বিশ্বাস করি মেট্রোরেল ঢাকার চেহারা বদলে দেবে।


বিজ্ঞাপন


বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেল উদ্বোধনের পর সুধী সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

ইওয়ামা কিমিনিরো বলেন, দ্রুতগতির মেট্রোরেল সেবার মধ্য দিয়ে ঢাকার চেহারা বদলে যাবে। সত্তর দশকের শুরু থেকে জাপান বাংলাদেশকে বিভিন্ন ক্ষেত্রে সহায়তা করার ইচ্ছা প্রকাশ করেছে।

‘বাংলাদেশের মানুষ তাদের অর্থনৈতিক উন্নয়নের জন্যও নিরলস কাজ করছে। বাংলাদেশ এখন এশিয়ায় দ্রুত বর্ধনশীল দেশগুলোর মধ্যে অন্যতম। একইসঙ্গে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ।’-যোগ করেন জাপানের রাষ্ট্রদূত।

ইওয়ামা কিমিনিরো আরও বলেন, আমরা খুবই গর্বিত যে জাপান কয়েক দশক ধরে বাংলাদেশের এই ইতিবাচক উন্নয়নের সাক্ষী হয়েছে। নতুন রাষ্ট্রদূত হিসেবে এই উন্নয়নের সঙ্গে চলতে চাই।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, ঢাকার সাধারণ মানুষের নিত্যদিনের চলাচলে এই সংযোজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এটি একটি নিরাপদ পরিবহন, বিশেষ করে নারীদের জন্য।

টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর