মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেট্রোরেলের প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন যারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ১২:২৩ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেলের প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন যারা

মেট্রোরেলের উদ্বোধন শেষ। প্রথমবারের মতো টিকেট কেটে উত্তরা থেকে আগারগাঁও যাবেন শেখ হাসিনা। তবে তার সঙ্গে বীর মুক্তিযোদ্ধা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি পেশার দুই শতাধিক মানুষও মেট্রোরেলে প্রথম দিনে চড়ার সুযোগ পাচ্ছেন। অতিথিও সঙ্গে থাকবেন এই যাত্রায়।  

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে জানিয়েছেন, বিএনপি-জামায়াতের আন্দোলন চলাকালে অগ্নিদগ্ধ হওয়া মানুষরাও প্রধানমন্ত্রীর সঙ্গে মেট্রোরেলের প্রথম যাত্রীদের তালিকায় থাকবেন।


বিজ্ঞাপন


বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় উত্তরা উত্তর স্টেশন থেকে স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে সেখানে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিনি। পরে এরপর নিজে টিকিট কেটে প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে চড়বেন শেখ হাসিনা।

জানা গেছে, উত্তরার আনুষ্ঠানিকতা শেষ করে প্রধানমন্ত্রী তার জন্য সংরক্ষিত আসনে চড়বেন। 

প্রধানমন্ত্রীর সঙ্গে আরও যারা মেট্রোরেলের প্রথম যাত্রী হবেন তারা হলেন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, মাদরাসা শিক্ষক, ইমাম, অন্যান্য ধর্মযাজক, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধি, পোশাক শ্রমিক, রিকশাচালক, কৃষক, শ্রমিক, দোকানি/বাদাম বিক্রেতা/সবজি বিক্রেতা, মেট্রোরেলের শ্রমিক, প্রতিরক্ষা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমকর্মী, কূটনীতিক, উন্নয়ন সহযোগী, একজন দৃষ্টি/বুদ্ধি প্রতিবন্ধী। 

সবমিলিয়ে দুই শতাধিক মানুষ প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম মেট্রোরেল ভ্রমণ করবেন।


বিজ্ঞাপন


মেট্রোরেলের স্বপ্নযাত্রা শুরু হয় ২০১২ সালের ১৮ ডিসেম্বর, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক সভায় এ মেগা প্রকল্পটির অনুমোদন দেন। ঢাকার প্রথম মেট্রোরেল লাইন (উত্তরা-মতিঝিল) নির্মাণ কাজ ২৬ জুন ২০১৬ সালে শুরু হয়। আজ এই লাইনের উত্তরা থেকে আগারগাঁও অংশ উদ্বোধন হবে।

জনসাধারণের জন্য স্বপ্নের এই বাহনের দ্বার খুলবে প্রাথমিক পর্যায়ে শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। আপাতত সীমিত যাত্রী নিয়ে চলবে। যাতে যাত্রীরা ১০ মিনিটেই এই পৌনে ১২ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবেন। তবে সে সুযোগ পাওয়া যাবে বৃহস্পতিবার থেকে।

বিইউ/এইউ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর