সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

চালু হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৬ এএম

শেয়ার করুন:

চালু হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন

তিনটি স্টেশন চালুর পর এবার মেট্রোরেলের চতুর্থ স্টেশন ‘উত্তরা সেন্টার’ যাত্রী চলাচলের জন্য চালু হয়েছে। আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয় এই স্টেশন।

এর আগে উত্তরা (দিয়াবাড়ী), আগারগাঁও স্টেশন দিয়ে যাত্রা শুরু করে মেট্রোরেল। পরে পল্লবী স্টেশন উন্মুক্ত করে দেওয়া হয়। সবশেষ মেট্রোরেলের চতুর্থ স্টেশন হিসেবে খুলেছে উত্তরা উত্তরের এই স্টেশনটি।


বিজ্ঞাপন


উত্তরার বাসিন্দা সালমান বলেন, মেট্রোরেল চালুর পর থেকে উত্তরা দিয়াবাড়ী থেকে যেতে হত। এখন এটি চালু হওয়ায় যাতায়াতের জন্য আরও সুবিধা হলো। তবে ফার্মগেট স্টেশন চালু হলে আমার জন্য সবচেয়ে সুবিধা হবে।

হাসান আলি নামে আরেকজন বলেন, আমাদের এলাকার অনেকেই মেট্রোরেলে চড়েছেন। এখন কাছের এই স্টেশন আমাদের কাজে যাতায়াতে আরও গতি আনবে।

উল্লেখ্য, ঢাকার উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের দৈর্ঘ্য ২১ কিলোমিটার। যা এমআরটি লাইন-৬ নামে পরিচিত। এই প্রকল্প সরকার হাতে নেয় ২০১২ সালে। এরমধ্যে গত বছরের ২৮ ডিসেম্বর এই পথের প্রথমাংশের (উত্তরা থেকে আগারগাঁও) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া মেট্রোরেলের দ্বিতীয় অংশ (আগারগাঁও থেকে মতিঝিল) ২০২৩ সালের শেষদিকে চালুর পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের। আর মতিঝিল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত বর্ধিতাংশ চালু হতে পারে ২০২৫ সালে।


বিজ্ঞাপন


/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর