মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

বৈরি আবহাওয়ায় যাত্রী কম মেট্রোরেলে, কাল থেকে নতুন সূচি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জুন ২০২৪, ০৩:০২ পিএম

শেয়ার করুন:

বৈরি আবহাওয়ায় যাত্রী কম মেট্রোরেলে, কাল থেকে নতুন সূচি
ফাইল ছবি।

ঈদ উপলক্ষে একদিন বন্ধ থাকার পর ফের চালু হয়েছে মেট্রারেল। তবে ঈদের দ্বিতীয় দিনে বৈরি আবহাওয়ায় যাত্রী সংকটে লক্ষ্য করা গেছে। ছুটির দিনেও ভ্রমণপিপাসুদের উপস্থিতি ছিল খুবই কম। তবে আগামীকাল থেকে সরকারি অফিসের নতুন সময়সূচি অনুযায়ী নতুন সূচিতে চলবে মেট্রোরেল।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৭টা ১০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশ্য যাত্রা শুরু করে মেট্রোরেল।


বিজ্ঞাপন


রাজধানী পল্লবী, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট ও কারওয়ান বাজার মেট্রো স্টেশনসহ ব্যস্ত প্রায় স্টেশনগুলোই এক রকম ফাঁকা লক্ষ্য করা গেছে। ছুটির দিনে ভ্রমণপিপাসু মানুষসহ তেমন যাত্রী নেই। অলস সময় কাটাচ্ছেন নানা দায়িত্বে থাকা মেট্রোর কর্মকর্তা-কর্মচারীরা। তবে বিকেল নাগাদ ভ্রমণপিপাসুদের উপস্থিতি বাড়তে পারে বলে আশা সংশ্লিষ্টদের।

সংশ্লিষ্টরা বলছে, ঈদের ছুটিকে রাজধানী ঢাকা অনেকটাই ফাঁকা। অফিস-আদালত সব বন্ধ। তাই মানুষের যাতায়াত কম। সাপ্তাহিক ছুটি কিংবা কোনো বিশেষ দিবসে অনেকে ঘুরতে বের হন। আবহাওয়া ভালো না থাকায় সকাল থেকে তেমন যাত্রী আসেনি। তবে পরিস্থিতি যেমনেই হোক বিকেলের দিকে মানুষ ঘুরতে বের হবেন। তখন পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা কর্মরতদের।

এদিকে, আগামীকাল থেকে সরকারি অফিসের নতুন সময়সূচি অনুযায়ী নতুন সূচিতে চলবে মেট্রোরেল। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, জুনে সরকার অফিসের সময়সূচি ৯টা থেকে ৫টা পর্যন্ত ঘোষণা করেছে। এ সময়সূচি ঈদের পর ১৯ জুন থেকে কার্যকর হবে। মেট্রোরেলের নতুন সূচিও একই দিনে কার্যকর হবে।


বিজ্ঞাপন


এমএইচ/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর