রোববার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

আগামী ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে মতিঝিলে ছুটবে মেট্রোরেল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ০১:০৯ পিএম

শেয়ার করুন:

আগামী ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে মতিঝিলে ছুটবে মেট্রোরেল

স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানে এই বিশাল কর্মযজ্ঞের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে থাকা এমএএন সিদ্দিক বললেন, আগামী বছরের ডিসেম্বরের মধ্যে মেট্রোরেলের মতিঝিল অংশের উদ্বোধন করা যাবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন সিদ্দিক প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আজ আপনাদের সবাইকে প্রধানমন্ত্রী মেট্রোরেল উপহার দিয়েছেন।


বিজ্ঞাপন


বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেলের উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও অংশের উদ্বোধনের পর সুধী সমাবেশে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কমলাপুর অংশের কাজ পুরোদমে এগিয়ে চলছে। জুন ২০২৫ সালে এই অংশ চালু করা হবে বলে আমরা আশা করি। এ ছাড়া আরও তিনটি মেট্রোরেল নির্মাণকাজ বাস্তবায়ন করা হবে।

মেট্রোরেলের প্রকল্প পরিচালক বলেন, আশা করছি ২০৩০ সালে ঢাকা মহানগরীতে মেট্রোরেলের একটা মাকড়শার জাল তৈরি করা সম্ভব হবে, যার মাধ্যমে রাজধানীর প্রধান প্রধান যেকোনো অংশ থেকে যাতায়াত করা যাবে।

মেট্রোরেলের পারিপার্শ্বিক বিষয়ের কথা তুলে ধরে এমএএন সিদ্দিক বলেন, আপনারা সবাই জানেন যে, মেট্রোরেলের একটা মূল অনুষঙ্গ হচ্ছে ট্রানজিট ওরিয়েন্টেড ডেভেলভমেন্ট (টিওডি)। প্রধানমন্ত্রী আমাদের উত্তরা উত্তর সেন্ট্রাল স্টেশনের পাশে ২৮ দশমিক ৬১ একর জায়গা সংস্থান করে দিয়েছেন। এখানে টিওডি নির্মাণের জন্য নকশা তৈরি করে দিয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রত্যেকটি ম্যাস র‍্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইনে স্টেশন প্লাজা করি নির্মাণ করা হচ্ছে বলেও জানান তিনি।


বিজ্ঞাপন


বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর