সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন অক্টোবরে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জুন ২০২৩, ১২:৫১ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন অক্টোবরে
ফাইল ছবি।

আগামী অক্টোবরে মেট্রোরেলের এমআরটি-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৮ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।


বিজ্ঞাপন


ওবায়দুল কাদের বলেন, আগামী অক্টোবর মাসে এমআরটি-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল অংশ মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। এরই মধ্যে মেট্রোরেলের সামগ্রিক কাজে আমরা এগিয়ে গিয়েছি। পাশাপাশি মেট্রোরেল পুলিশ গঠন করা হয়েছে।Metro Railসেতুমন্ত্রী বলেন, ডিসেম্বরে মেট্রোরেলের এমআরটি-৬ লাইন চালু হওয়ার কথা থকলেও তা অক্টোবরে এগিয়ে আনা হয়েছে। এটা আমাদের সক্ষমতা। কারণ, প্রধানমন্ত্রী যখন উত্তরা থেকে আগারগাঁও অংশের উদ্বোধন করেছিলেন, তখনই কাজ অনেকখানি এগিয়ে ছিল।

এ ক্ষেত্রে পারফর্মেন্স টেস্টে কম সময় নেওয়া হচ্ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না কম সময় নয়, পূর্বের অভিজ্ঞতাকে কাজে লাগানো হচ্ছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিএনপির অনেকেই তলে তলে নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। এছাড়াও তারা যদি নির্বাচনে না-ও যায়, অন্যরা যাবে না- এমন চিন্তা ঠিক নয়। অনেকই নির্বাচনে আসবেন।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি জাতিসংঘে গিয়ে রুমে রুমে ঘুরে। সেখানকার তৃতীয় শ্রেণির কর্মকর্তাদের কাছে যাচ্ছে। বিএনপিকে দাওয়াত করতে হয় না, তারা এমনিতেই যায়। আমরা দাওয়াতে যাই, বিএনপি যায় নালিশ করতে।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

এছাড়াও অন্যদের মধ্যে এতে রওশন আরা মান্নান এমপি, জাপানের অ্যাম্বাসেডর ছাড়াও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ অনেকেই উপস্থিত ছিলেন।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর