সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

ঈদের দিনে নতুন সময়ে ছুটবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ০৬:০৪ পিএম

শেয়ার করুন:

ঈদের দিনে নতুন সময়ে ছুটবে মেট্রোরেল

পবিত্র ঈদুল ফিতরের দিনে সাধারণ যাত্রীদের কথা বিবেচনায় নতুন সময়ে চলবে মেট্রোরেল। স্বাভাবিকভাবে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চললেও ঈদের দিনে মেট্রোরেল ছুটবে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

রোববার (১৬ এপ্রিল) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে এই তথ্য জানা গেছে। বিষয়টি নিয়ে ইতোমধ্যেই ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ স্বাক্ষরিত একটি অফিস আদেশও জারি করা হয়েছে।


বিজ্ঞাপন


অফিস আদেশ সূত্রে জানা যায়, শুধুমাত্র ঈদের দিনের জন্য মেট্রোরেলের সময়ে পরিবর্তন আনা হচ্ছে। ওইদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেট্রো চলবে। তবে পরদিন থেকে আবারও নিয়মিত সময়ে চলবে মেট্রোরেল।

অফিস আদেশে আরও বলা হয়, আগামী ২০ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি উপলক্ষে উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও- এই ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে। তবে শুধু ঈদুল ফিতরের দিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রো রেল চলাচল করবে।

এছাড়া ঈদুল ফিতরের পরদিন আবারও সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে আগারগাঁওয়ে ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে ১০ মিনিট পরপর সাপ্তাহিক বন্ধের দিন (মঙ্গলবার) ব্যতীত মেট্রোরেল চলাচল করবে।

ডিএমটিসিএল সূত্র বলছে, আগামী জুলাই মাস থেকে মেট্রো চলাচলে আর কোনো ধরাবাঁধা সময় থাকবে না। তখন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত পুরোদমে চলবে মেট্রোরেল।


বিজ্ঞাপন


উল্লেখ্য, ৩৩ হাজার ৪৭৩ কোটি টাকা ব্যয়ে রাজধানীর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার দৈর্ঘ্যের প্রথম মেট্রোরেলের নির্মাণকাজ এখনও চলমান। প্রকল্পটি ২০১২ সালে হাতে নেয় সরকার। গত বছরের ২৮ ডিসেম্বর এই পথের প্রথমাংশ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার চালু করা হয়। এছাড়া দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষদিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর