সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

ভেন্ডিং মেশিন বিকলের কারণ জানাল মেট্রোরেল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৪:০৬ পিএম

শেয়ার করুন:

ভেন্ডিং মেশিন বিকলের কারণ জানাল মেট্রোরেল কর্তৃপক্ষ

আজ থেকে জনসাধারণের জন্য খুলেছে স্বপ্নের মেট্রোরেলের দুয়ার। তাই কুয়াশার চাদর ভেদ করে সূর্য উঁকি দেওয়ার আগেই মেট্রোভ্রমণ উপভোগ করতে অগণিত মানুষ ভিড় করছিলেন দিয়াবাড়ী ও উত্তরা এলাকায়। তবে সকাল থেকেই সার্ভার সমস্যা ও ভেন্ডিং মেশিন বিকল হয়ে যাওয়ার ঘটনায় ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। এ নিয়ে অনেকে ক্ষোভও প্রকাশ করেছেন। তবে কী কারণে এমন সমস্যা হয়েছে তার ব্যাখ্যা দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট লিমিটেড (ডিএমটিসিএল) জানিয়েছে, ভেন্ডিং মেশিনে কোনো সমস্যা নেই। তবে যাত্রীরা বড় নোট দিলে অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার জন্য মেশিনের ভেতর খুচরা টাকা রাখা ছিল না। এ কারণেই প্রথম দিন কিছু জটিলতা তৈরি হয়েছে। তবে আগামী দিন থেকে এই সমস্যা আর থাকবে না বলেও জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: যেমন ছিল মেট্রোরেলের প্রথম চার ঘণ্টা

মেট্রোরেলে যাতায়াতে আগারগাঁও থাকে উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা। কিন্তু বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) আগারগাঁও স্টেশন ঘুরে দেখা গেছে, যারা ৫০০ বা এক হাজার টাকার নোট দিয়ে টিকিট কাটতে চেয়েছেন তাদের ক্ষেত্রে মেট্রোর ভেন্ডিং মেশিন বিকল দেখানো হচ্ছিল। তবে ওই সময়ও সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের বরাতে জানানো হয়েছিল ভেন্ডিং মেশিনের কোনো সমস্যা নেই।

এ বিষয়ে আগারগাঁও মেট্রোরেল স্টেশনের ভেন্ডিং মেশিনের কারিগরি খায়রুল ইসলাম সাংবাদিকদের জানান, ৬০ ও ১০০ টাকার টিকিট কাটার জন্য ভেন্ডিং মেশিন প্রস্তুত করা হয়েছে। তবে ৫০০-১০০০ টাকার বড় নোট দেওয়ার কারণে মেশিন সাময়িকভাবে কাজ বন্ধ করে দিচ্ছে। এই সমস্যা নিরসনে আমাদের ইঞ্জিনিয়াররা কাজ করছেন। দ্রুতই ৫০০ ও হাজার টাকার নোট নিয়ে এই জটিলতা কেটে যাবে।

কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর