সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মেট্রোরেল নির্মাণেও বাধা এসেছিল: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জানুয়ারি ২০২৩, ০১:২১ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেল নির্মাণেও বাধা এসেছিল: প্রধানমন্ত্রী

শুধু পদ্মা সেতু নয়, মেট্রোরেল নির্মাণ করতে গিয়েও বাধার মুখে পড়েছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রত্যেকটা কাজে বাধা দেওয়া কিছু মানুষের চরিত্র বলে মন্তব্য করেন তিনি। 

সোমবার (৯ জানুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এই কথা বলেন। নিজ কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেকটা কাজে বাধা দেওয়া দেশের কিছু মানুষের চরিত্র। শুধু পদ্মা সেতুই নয়, মেট্রোরেল বানাতেও বাধা পেয়েছি।’

মেট্রোরেল ব্যবহারে যত্নবান হওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘মেট্রোরেল ব্যবহারকারীদের যত্নের সঙ্গে চলাচল করতে হবে। রাষ্ট্রীয় এই সম্পদের গুরুত্ব বুঝতে হবে।’

এ সময় বিমানবন্দর স্টেশন থেকে বিমানবন্দর পর্যন্ত আন্ডারপাস নির্মাণ করে দেওয়া হবে বলে জানান সরকারপ্রধান।

এর আগে গত ২৮ ডিসেম্বর বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম ধাপে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হয়েছে। চলতি বছরের ডিসেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত চালু হওয়ার কথা রয়েছে। আর ২০২৫ সালের মধ্যে মেট্রোরেল যাবে কমলাপুর পর্যন্ত। এই প্রকল্প পুরোপুরি চালু হলে রাজধানীবাসী যানজটের দুর্বিসহ যন্ত্রণা থেকে অনেকটা মুক্তি পাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 


বিজ্ঞাপন


জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর