সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

হাতল ধরে দাঁড়িয়ে এমপি-মন্ত্রীদের মেট্রোরেল যাত্রা!

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ০২:৪৬ পিএম

শেয়ার করুন:

হাতল ধরে দাঁড়িয়ে এমপি-মন্ত্রীদের মেট্রোরেল যাত্রা!

মাঝেমধ্যে গণমাধ্যমে, কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমেও দেখা যায় বিশ্বের উন্নত দেশগুলোতে এমপি-মন্ত্রী থেকে শুরু করে রাষ্ট্রপ্রধানদের গণপরিবহনে সাধারণের সঙ্গে চলাচল করতে। তবে এমন দৃশ্য দেখা গেল এবার বাংলাদেশেও। স্বপ্নের মেট্রোরেল চালুর প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মেট্রোরেলের প্রথম যাত্রায় অংশ নেওয়া একাধিক এমপি-মন্ত্রী সাধারণ মানুষের সঙ্গে করেই উত্তরা থেকে আগারগাঁও পৌঁছেছেন। 

অনেককে মেট্রোরেলের হাতল ধরে দাঁড়িয়ে যাত্রা করতে দেখা গেছে। কেউ কেউ ইতিহাসের সাক্ষী হতে বসে, দাঁড়িয়ে ফেসবুকে লাইভ করেছেন। 


বিজ্ঞাপন


বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে মেট্রোরেল উদ্বোধন শেষে সুধী সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি মন্ত্রী পরিষদের সদস্য, এমপি, বীর মুক্তিযোদ্ধা, কূটনীতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, গণমাধ্যম কর্মীসহ প্রায় ২০০ জনের বহন নিয়ে মেট্রোরেলে যাত্রা করেন।

ফেসবুক লাইভে আসা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে বলতে শোনা যায় তার উচ্ছ্বাসের কথা। তিনি বলেন, আমরা ইতিহাসের সাক্ষী হলাম আরেকবার। প্রধানমন্ত্রীর সঙ্গে করে আমরাও মেট্রোরেলে যাত্রা করছি। যেখানে মন্ত্রী পরিষদের সদস্যরা, সংসদ সদস্য, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের প্রতিনিধিরাও আছেন।

tikit

তার লাইভে দেখা যায় প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ ট্রেনের হাতল ধরে দাঁড়িয়ে আছেন। পাশাপাশি নিজের হাতে থাকা মোবাইল দিয়ে লাইভ করছেন।


বিজ্ঞাপন


পাশে বসা আওয়ামী লীগ নেতা খায়রুজ্জামান লিটনকে দেখা যায়। তিনি দীপু মনির লাইভে হাত নেড়ে সবাইকে শুভেচ্ছা জানান।

এদিকে শুধু এমপি মন্ত্রীরাই নন, মেট্রোরেলের অনুষ্ঠান কভার করতে যাওয়া গণমাধ্যমকর্মীরাও নতুন এই পরিবহন ব্যবস্থা চালুর দিনে ইতিহাসের অংশ হয়ে যে যার মতো আনন্দ প্রকাশ করছেন।

সবাইকে দেখা গেছে ফেসবুকে মেট্রোরেলের স্টেশনে দাঁড়িয়ে ছবি তুলে পোস্ট করছেন।

সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল লিখেছেন, আরেক ইতিহাসের সাক্ষী মেট্রো রেলের উদ্বোধন।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর