শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

উন্নয়ন বিরোধীরা সমালোচনা করবেই, মেট্রোরেলের ভাড়া নিয়ে আতিক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৬:৫৬ পিএম

শেয়ার করুন:

উন্নয়ন বিরোধীরা সমালোচনা করবেই, মেট্রোরেলের ভাড়া নিয়ে আতিক

দেশে ভালো কাজ করতে গেলে অনেক বাধা আসবে জানিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, পদ্মা সেতুর সময় অনেক কথা হয়েছে যে- পদ্মা সেতু ভেঙে যাবে এবং মেট্রো হবে না ইত্যাদি। কিন্তু প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিজয়ের মাসে আমাদের জন্য শেষ উপহার ছিল মেট্রোরেল। যারা দেশের উন্নয়ন চান না তাদের এ ধরনের কথার কিন্তু শেষ নেই। তারা এখন বলছে মেট্রোরেলের ভাড়া বেশি। যারা উন্নয়ন চায় না তারা এসব বলেই যাবে। সুনাম ধরে রাখা অনেক কষ্টের, আমি মনে করি আমাদের এ সুনাম ধরে রাখতে হবে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে  রাজধানীর মহাখালীর ওয়ারলেস রোড বিটিসিএল (টিএন্ডটি) খেলার মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিডি ক্লিন আয়োজিত জনসচেতনতামূলক প্রদর্শনী ‘সেভ আর্থ অ্যান্ড সেভ বাংলাদেশ সিজন-৩’ এর উদ্বোধনী উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Metro Railমেয়র আতিকুল ইসলাম বলেন, মেট্রোরেল ব্যবহারকারীদের আহ্বান জানাব স্টেশনটাকে ভালোবাসুন। ট্রেনটাকে ভালোবাসুন। ট্রেনের মধ্যে কোনো ধরনের ময়লা ফেলবেন না মেহেরবানি করে। এ ট্রেন তো আমাদের। মেট্রোরেল হয়েছে আমাদের পয়সা দিয়ে। এ মেট্রোরেল আমাদের, এ শহর আমাদের, এ দেশ আমাদের সবার। আমাদেরই এর রক্ষণাবেক্ষণ করতে হবে।

যাত্রীদের সতর্কতার সঙ্গে মেট্রোরেল ব্যবহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, মেট্রো স্টেশনের বাথরুমগুলোকে পরিষ্কার রাখতে হবে। মেট্রোরেলের সিঁড়ি থেকে শুরু করে প্লাটফর্ম সবকিছু আমাদেরই পরিষ্কার রাখতে হবে।

মেট্রোরেলের ভাড়া নিয়ে সমালোচনার প্রসঙ্গ টেনে মেয়র আতিক বলেন, তারা দেশের উন্নয়ন চান না। উন্নয়ন নিয়ে অনেকে প্রশ্ন তুলে, অনেক কথা বলবে। যখন দেশে করোনার ভ্যাকসিন আনা হয়েছিল তখন বিএনপি বলেছিল, এ ভ্যাকসিন পশুপাখিকে দেওয়ার জন্য।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে অন্যদের মধ্যে বরিশাল বিভাগের ইউনিসেফের প্রধান উপদেষ্টা তৌফিক আহমেদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নাছির ছাড়াও সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর