সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজের অগ্রগতি সাড়ে পাঁচ শতাংশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জুন ২০২৩, ১১:৫০ এএম

শেয়ার করুন:

মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজের অগ্রগতি সাড়ে পাঁচ শতাংশ
ফাইল ছবি।

মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজের অগ্রগতি সাড়ে পাঁচ শতাংশ বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক।

তিনি বলেন, এমরটি লাইন-৬ এর উত্তরা থেকে মতিঝিল অংশের কাজের অগ্রগতি ৯৪.৭৬ শতাংশ। আগারগাঁও থেকে মতিঝিল অংশের পূর্ত কাজের অগ্রগতি ৯৪.৩২ শতাংশ। প্রধানমন্ত্রী নির্দেশনায় মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজ চলমান রয়েছে। এ অংশের কাজের অগ্রগতি ৫.৩৭ শতাংশ সম্পন্ন হয়েছে।


বিজ্ঞাপন


রোববার (১৮ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে (গ্রাউন্ড ফ্লোর) আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

metrorail

আগামী ডিসেম্বর মাসে আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করা হবে জানিয়ে এমএএন সিদ্দিক বলেন, আগামী ২০২৫ সালের জুন মাসে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত অংশের উদ্বোধন করা যাবে বলে আশা করছি। ইলেকট্রনিক ও মেকানিক্যাল সিস্টেম এবং রোলিং স্টক (রেলকোচ) ও ডিপো ইকুইপমেন্ট সংগ্রহ কাজের সমন্বিত অগ্রগতি হয়েছে ৮৯.৭১ শতাংশ।  

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে ছিলেন শেখ ফজলে নূর তাপস, ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন রওশন আরা মান্নান এমপি, জাপানের এম্বাসাডরসহ আরও অনেকেই।


বিজ্ঞাপন


ডিএইচডি/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর