সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মেট্রোযুগে বাংলাদেশ: যুক্তরাষ্ট্রের অভিনন্দন, নারী চালককে অভিবাদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২, ১০:৩৭ পিএম

শেয়ার করুন:

মেট্রোযুগে বাংলাদেশ: যুক্তরাষ্ট্রের অভিনন্দন, নারী চালককে অভিবাদন

প্রথমবারের মতো বাংলাদেশে মেট্রোরেল চালু হওয়ার খবর আন্তর্জাতিক গণমাধ্যমেও গুরুত্বের সঙ্গে প্রকাশিত হয়েছে। জাপানের সহায়তায় এই প্রকল্পের একাংশ চালু হওয়ার পর বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে অন্যান্য দেশ। এদের মধ্যে পরিবহন ব্যবস্থার নতুন অধ্যায়ে প্রবেশের জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে মেট্রোরেলে নিয়োগ পাওয়া ৬ নারী চালককেও অভিবাদন জানিয়েছে দেশটি।

বুধবার (২৮ ডিসেম্বর) দেশটির ঢাকা দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এই অভিনন্দন জানানো হয়। যেখানে নারী চালকদের মধ্যে উদ্বোধনের দিনে মেট্রোরেল পরিচালনার দায়িত্বে থাকা মারিয়াম আফিজার কথা উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে ফেসবকু পোস্টের সঙ্গে আফিজার একটি ছবির সঙ্গে মেট্রোরেলের দুটি ছবিও জুড়ে দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


এতে লেখা হয়েছে, ‘ঢাকায় দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধনের জন্য বাংলাদেশকে অভিনন্দন! আমরা মারিয়াম আফিজাসহ মেট্রো ট্রেনের ৬ নারী চালককে অভিবাদন জানাই।’

ঢাকার দুঃসহ যানজট মোকাবিলায় সরকার মোট ছয়টি মেট্রোরেল করার পরিকল্পনা নিয়েছে। এরমধ্যে প্রথমটির একটি অংশে বুধবার ঘটা করেই ট্রেন চলাচলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপাতত উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত চালু হলেও কমলাপুর পর্যন্ত রুটটি পুরোপুরি চালু হবে ২০২৫ সালের মধ্যে। আর ২০২৩ সালের শেষে চালু হওয়ার কথা আছে মতিঝিল পর্যন্ত রুটের।

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘটা করেই উদ্বোধনের পর পতাকা দুলিয়ে প্রথম মেট্রোরেলকে চলার সবুজ সংকেত দেন। পরে উত্তরা থেকে টিকেট কেটে অতিথিদের নিয়ে আগারগাঁও স্টেশন পর্যন্ত মেট্রোভ্রমণ উপভোগ করেন সরকারপ্রধান। আগামীকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে জনসাধারণের চলাচলের জন্য খুলবে মেট্রোরেলের দুয়ার।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর