সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন ২০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩, ১২:৫০ পিএম

শেয়ার করুন:

মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন ২০ অক্টোবর
আগামী ২০ অক্টোবর মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ফাইল ছবি

আগামী ২০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ উপলক্ষে ওইদিন সোহরাওয়ার্দী উদ্যানে সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন তিনি।

রোববার (২০ আগস্ট) দুপুর ১২টার দিকে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা জানান।


বিজ্ঞাপন


সেতুমন্ত্রী জানান, মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ আগামী ২০ অক্টোবর উদ্বোধন উপলক্ষে ওইদিন বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের বলেন, আগামী ২ সেপ্টেম্বর এলিভেটেড এক্সপ্রেসওয়ের সাড়ে ১১ কিলোমিটার কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত খুলে দেওয়া হবে। এ উপলক্ষে বাণিজ্যমেলার পুরাতন মাঠ সুধী সমাবেশ করা হবে। পাশাপাশি ২৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন উপলক্ষে টানেলের অপরপ্রান্তে আনোয়ারায় সুধী সমাবেশ হবে।

Obaidul Quadir
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংগৃহীত ছবি

এছাড়াও আগামী ১৬ সেপ্টেম্বর এমআরটি লাইন ৫ নর্দান রোডের নির্মাণকাজের উদ্বোধন হবে জানিয়ে তিনি বলেন, এ উপলক্ষে সাভারে সুধী সমাবেশ হবে। পাশাপাশি আগামী ২২ অক্টোবর নবনির্মিত সড়ক ভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪০টি সেতু উদ্বোধন করবেন। একই সঙ্গে উদ্বোধন করা হবে ১২টি ওভারপাস। এর সঙ্গে উদ্বোধন করা হবে যানবাহনের ফিটনেস ভেহিকেল ইন্সপেকশন সেন্টারের (ভিওসি)। সড়ক ভবনে থেকে ভার্চুয়ালি এগুলো উদ্বোধন করা হবে।


বিজ্ঞাপন


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম নুরুল আমিন উল্লাহ নুরী, সেতু সচিব মো. মনজুর হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল অংশের উদ্বোধন হয়। তবে সে সময় এমআরটি লাইন-৬ এর আওতায় আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ চালু না হওয়ায় নগরবাসীকে পুরোপুরি স্বস্তি দিতে পারেনি মেট্রোরেল। যদিও এই রুট আগামী অক্টোবর থেকে চালুর লক্ষ্যে কাজ করছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

মেট্রোরেলের উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত মোট ১৭টি স্টেশনের মধ্যে ইতোমধ্যে নয়টি স্টেশন চালু হয়েছে। এরমধ্যে আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেলের স্টেশন সাতটি। আগামী অক্টোবরে উদ্বোধনের পর সাতটির মধ্যে তিনটি স্টেশন চালু হতে পারে বলে জানা গেছে।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর